১৩ ঘণ্টায়ও নেভানো যায়নি মুন্সিগঞ্জে কারখানার আগুন

আগুন

১৩ ঘণ্টায়ও নেভানো যায়নি মুন্সিগঞ্জে কারখানার আগুন

অনলাইন ডেস্ক

মুন্সিগঞ্জের গজারিয়ায় মেঘনা নদীর তীরে সুপার ফর্মিকা অ্যান্ড লমিনেশন (সুপারবোর্ড) নামের একটি কারখানার গোডাউনে আগুন লাগার ১৩ ঘণ্টা পরও নিয়ন্ত্রণে আসেনি। রোববার (২৪ মার্চ) দুপুর ১টার দিকে উপজেলার হোসেন্দি ইউনিয়নের সিকিরগাও এলাকার ওই কারখানায় আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট।  

আগুন নিয়ন্ত্রণ করতে গিয়ে কারখানার ৭ শ্রমিক আহত হয়েছেন।

এদের মধ্যে একজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।  

প্রত্যক্ষদর্শীরা জানান, কারখানাটি প্লাইবোর্ড দিয়ে বিভিন্ন আসবাপত্র তৈরি করে ওই গোডাউন রাখে। আজ দুপুর একটার দিকে হঠাৎ আগুন লেগে যায়। প্রথমে প্রতিষ্ঠানটির কর্মীরা আগুন নেভানোর চেষ্টা করে।

আগুন মুহূর্তে আশপাশে ছড়িয়ে পড়ে।  

এতে নদী তীরে নোঙর করা পাটখড়ি ট্রলারেও আগুন লেগে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের টিম অগ্নি নির্বাপণের কাজ শুরু করে। তাদের সঙ্গে যোগ হয় অগ্নিনির্বাপক রোবট ও কারখানায় নিয়োজিত থাকা ৫ শতাধিক শ্রমিক।  

ঢাকা সদর দপ্তরের ফায়ার সার্ভিসের উপপরিচালক মো. আবু সালেহ বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে ছুটে যাই। প্রথমে গজারিয়া ফায়ার সার্ভিস স্টেশনের দুটি ইউনিট অগ্নি নির্বাপণের কাজ শুরু করে। পরে নারায়ণগঞ্জ ও ঢাকা থেকে আরও ১০টি ইউনিট যোগ দেয়। আরও কয়েকটি ইউনিট পথে আছে। ভেতরে দাহ্য পদার্থ থাকায় নির্বাপণে সমস্যা হচ্ছে। অগ্নিকাণ্ডের কারণ এখনো জানা যায়নি।

গজারিয়া থানার অফিসার ইনচার্জ মো. রাজিব খান বলেন, খবর পওয়া মাত্রই আমরা ঘটনাস্থলে ছুটে আসি। প্লাইবোর্ড কারখানায় আগুন লাগায় এখনো জ্বলছে। এ ঘটনায় পাঁচ জনের মতো আহত হলেও এদের মধ্যে একজনকে উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

এর আগে ২০১৩ সালে এই কারখানায় আগুন লেগেছিল বলে জানা যায় এবং তখন আগুন নিয়ন্ত্রণে আসতে টানা পাঁচদিন সময় লেগেছিল।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক