হাতির আঘাতে মারা গেলো মাহুতের ছেলে

ঢাকার মিরপুরে জাতীয় চিড়িয়াখানায় হাতির আঘাতে এক কিশোর নিহত হয়েছে।

হাতির আঘাতে মারা গেলো মাহুতের ছেলে

অনলাইন ডেস্ক

ঢাকার মিরপুরে জাতীয় চিড়িয়াখানায় হাতির আঘাতে এক কিশোর নিহত হয়েছে। বৃহস্পতিবার (১১ এপ্রিল) ঈদের দিন সকাল সাড়ে ১০টা থেকে ১১টার মধ্যে এ ঘটনা ঘটে।

জাতীয় চিড়িয়াখানার দায়িত্বশীল একটি সূত্র জানায়, ঈদের দিন সকালে চিড়িয়াখানায় মানুষের প্রচন্ড ভীড় ছিল। প্রতিদিনের মতোই হাতি ও ফুটবলের খেলা চলছিল।

কিছু সময় খেলাধুলার পর হঠাৎ করে হাতিটি বিগড়ে গিয়ে সামনে একটি কিশোরকে শুঁড় দিয়ে ধরে আছাড় মারে। এতে কিশোরটি মারা যায়।
সূত্রটি আরও জানায়, নিহত কিশোর হাতিটির মাহুতের সন্তান।

জাতীয় চিড়িয়াখানার পরিচালক ড. মোহাম্মদ রফিকুল ইসলাম তালুকদার বলেন, আমাদের আজাজ আলি নামে একজন হাতির মাহুত আজ বেলা ১১টায় তার ছেলে জাহিদকে হাতির বেষ্টনীর ভেতরে নিয়ে যায়।

ওই সময় হাতিটির পরিচর্যা করা হচ্ছিল। হঠাৎ করে নতুন একজনকে দেখে হাতিটি ঘাবড়ে গিয়ে অতর্কিতভাবে ছেলেটির ওপর হামলা চালায়। এতে মাহুতের ছেলের মৃত্যু হয়।

তিনি বলেন, সাধারণত হাতির ওপর মাহুতের নিয়ন্ত্রণ থাকে এবং তার নির্দেশনাও হাতি মানে। মাহুত ছাড়া বেষ্টনীর ভেতরে অন্য কারো প্রবেশাধিকার সংরক্ষিত ছিল।

মাহুত কেন ছেলেকে নিয়ে ভেতরে প্রবেশ করেছে জানতে চাইলে চিড়িয়াখানার পরিচালক বলেন, যতদূর জেনেছি মাহুত আজাদের বংশ পরম্পরা এই কাজ করে আসছিল। ঈদে আজাদের ছেলে ঢাকায় এলে তাকে চিড়িয়াখানায় নিয়ে আসে। মাহুত যা বললো তাতে বোঝা যায় তার সচেতনতার কমতি ছিল। মাহুত বোধহয় ভেবেছিল সব স্বাভাবিক থাকবে।

news24bd.tv/ab