সিডনিতে শপিংমলে ছুরি হামলা, নিহত অন্তত ৬

সিডনিতে একটি শপিংমলে হামলায় অন্তত ৬ জন নিহত হয়েছেন। ছবি: দ্য গার্ডিয়ান

সিডনিতে শপিংমলে ছুরি হামলা, নিহত অন্তত ৬

অনলাইন ডেস্ক

অস্ট্রেলিয়ার সিডনিতে একটি শপিংমলে হামলায় অন্তত ৬ জন নিহত হয়েছেন এবং কয়েকজন ছুরিকাঘাতে আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। আহতদের বেশিরভাগের অবস্থা আশঙ্কাজনক। খবর দ্য গার্ডিয়ানের।

নিউ সাউথ ওয়েলস পুলিশের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, ওয়েস্টফিল্ড বন্ডি জংশন থেকে স্থানীয় সময় বিকাল ৪টার (জিএমটি ০৬০০) ঠিক আগে দিয়ে পুলিশের জরুরি সেবা নম্বর ফোন করে সাহায্য চাওয়া হয়।

বিবৃতিতে পুলিশ জনগণকে ওই এলাকা এড়িয়ে চলার অনুরোধও করেছে। পুলিশ জানায়, ওই ঘটনা নিয়ে তদন্ত চলছে। এ বিষয়ে আর কোনো তথ্য এই মুহূর্তে পুলিশের হাতে নেই।

এই ঘটনার প্রত্যক্ষদর্শী দুই ব্যক্তি (তারা নিজেদের দুই ভাই বলে পরিচয় দিয়েছেন) অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম নাইন নিউজকে বলেন, ‘আমরা হঠাৎ দেখলাম একজন ব্যক্তি তাড়াহুড়ে করে মলে ঢুকে এক নারীর দিকে দৌড়ে গেল।

ওই নারীর সঙ্গে একটি শিশুও ছিল। তারপরও ওই ব্যক্তি ফের দৌড়ে সামনে এগিয়ে যায়। ’

ভিডিও ফুটেজে ঘটনাস্থলে পুলিশের ব্যাপক উপস্থিতি এবং অ্যাম্বুলেন্স দেখা গেছে। সোশ্যাল মিডিয়ার শেয়ার করা ছবিতে একাধিক হতাহতের পাশাপাশি একজন লোককে একটি বড় ছুরি বহন করতে দেখা গেছে।

হামলাকারী একজন পুরুষ এবং তাকে থামাতে পুলিশকে গুলি করতে হয়েছে। সে এখনও বেঁচে আছে কি না নিশ্চিত নয়।

শপিং মলটির অবস্থান সিডনির ওয়েস্টফিল্ড এলাকা। হামলা ঘটার পর পুলিশ মলটির আশপাশের এলাকায় যান চলাচল সীমিত রাখার পদক্ষেপ নিয়েছে।

news24bd.tv/DHL