নাফ নদীতে বিজিপির এলোপাতাড়ি গুলি, আহত দুই বাংলাদেশি জেলে

ফাইল ছবি

নাফ নদীতে বিজিপির এলোপাতাড়ি গুলি, আহত দুই বাংলাদেশি জেলে

অনলাইন ডেস্ক

কক্সবাজারের টেকনাফে নাফ নদীতে বাংলাদেশি জেলেদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি করেছে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বিজিপি। এতে দুইজন গুলিবিদ্ধ হয়েছেন। রোববার (২১ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে নাফ নদের নাইক্ষ্যংদিয়া এলাকায় এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ দুইজনের পরিচয় পাওয়া গেছে।

এরা হলেন- টেকনাফের শাহপরীর দ্বীপ দক্ষিণপাড়া এলাকার মোহাম্মদ ছিদ্দিকের ছেলে মোহাম্মদ ফারুক ও মাঝের ডেইল এলাকার মোহাম্মদ ইসমাইল। গুলিবিদ্ধ জেলেরা সাগরে শাহপরীর দ্বীপ মাঝেরপাড়া এলাকার ছিদ্দিকের ট্রলার নিয়ে মাছ ধরা শেষে নাফ নদ দিয়ে কূলে ফিরছিলেন।

গুলিবিদ্ধ  দুইজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে এদের মধ্যে ফারুকের অবস্থা আশঙ্কাজনক বলে জানা যায়।

 

ট্রলারের মাঝি মোহাম্মদ ইউসুফ জানান, সেন্ট মার্টিন সংলগ্ন সাগরে মাছ ধরা শেষে শাহপরীর দ্বীপ ঘাটে ফিরছিলাম। এ সময় নাইক্ষ্যংদিয়া সংলগ্ন অংশে মিয়ানমার নৌবাহিনীর একটি জাহাজ আমাদের অতিক্রম করছিল। ওই জাহাজ থেকে হঠাৎ আমাদের ট্রলার লক্ষ্য করে গুলি চালানো হয়। এতে আমার দুইজন জেলে গুলিবিদ্ধ হয়েছেন।

মাঝি ইউসুফ আরও বলেন, আমরা নাফ নদের বাংলাদেশের জলসীমায় ছিলাম এবং হাত উঁচু করে, বাংলাদেশি পতাকা দেখিয়ে তাদের গুলি না করতে ইশারা করছিলাম। এরপরও তারা মানেনি।

চলমান অস্থিরতায় আজ রোববার সকাল থেকে কোস্ট গার্ডের টহল চলে নাফ নদীতে। টহল পরিদর্শন করেন কোস্ট গার্ডের মহাপরিচালক রিয়ার অ্যাডমিরাল মীর এরশাদ আলী। তার পরিদর্শনের মধ্যেই ঘটল এই ঘটনা।

news24bd.tv/DHL