অর্ধশত বছর পর পিরোজপুরে যুবলীগের জেলা সম্মেলন

অর্ধশত বছর পর পিরোজপুরে যুবলীগের জেলা সম্মেলন

পিরোজপুর প্রতিনিধি

প্রতিষ্ঠার অর্ধশত বছর পর আগামী শনিবার (১৮ মে) পিরোজপুরে অনুষ্ঠিত হতে যাচ্ছে যুবলীগের জেলা সম্মেলন। এই সম্মেলনকে কেন্দ্র করে শহর জুড়ে বইছে উৎসবের আমেজ। জেলায় প্রথম বারের মতো এই সম্মেলন হতে যাওয়ায় উৎসাহ আর উদ্দীপনায় ভাসছেন নেতা কর্মীরা।

বাংলাদেশ আওয়ামী যুবলীগ ১৯৭২ সালের ১১ই নভেম্বর প্রতিষ্ঠিত হয়।

সংগঠনটির প্রতিষ্ঠালগ্ন থেকে ছয়টি জাতীয় কংগ্রেস অনুষ্ঠিত হলেও পিরোজপুরে জেলা সম্মেলন এই প্রথম। ৫০ বছরের অধিক সময় পর পিরোজপুরে অনুষ্ঠিত হতে যাচ্ছে যুবলীগের সম্মেলন। ফলে এ সম্মেলনকে কেন্দ্র করে ব্যানার ফেস্টুন এ ছেয়ে গেছে রাস্তাঘাট। পাশাপাশি অনুষ্ঠানকে সফল করতে তৈরি হছে সম্মেলন স্থল।

এদিকে সম্মেলনকে কেন্দ্র করে নেতাকর্মীদের মধ্যে ফিরেছে প্রাণ চাঞ্চল্যতা। পদ প্রত্যাশীরা যে যার সাধ্যমতো প্রচারণা চালিয়ে যাচ্ছেন। কর্মীদের দাবি, দলের দুর্দিনে যারা নেতাকর্মীদের খোঁজখবর রেখেছেন তাদের মূল্যায়ন করা হোক।

এ সম্মেলনে অংশ নিচ্ছেন সম্মেলনের সভাপতি শেখ ফজলে শামস পরশ, সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, পিরোজপুর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক জিয়াউল আহসান গাজী, সভাপতি আক্তারুজ্জামান ফুলু সহ ডজন খানেকের বেশি নেতা। থাকছেন স্থানীয় প্রায় ৫০ হাজার নেতাকর্মী।

সিনিয়র নেতৃবৃন্দের আশা এ সম্মেলনের মধ্য দিয়ে নতুন ও যোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠিত হবে। সর্বশেষ ২০১০ সালে এ সংগঠনটির পূর্ণাঙ্গ জেলা কমিটি গঠিত হয়, যা বর্তমানেও অব্যাহত আছে।

news24bd.tv/SC