সৃষ্টিকর্তা প্রেসিডেন্ট ও তার সহচরদের জাতির কাছে ফিরিয়ে দেবেন: খামেনি

রাইসির হেলিকপ্টার দুর্ঘটনা

সৃষ্টিকর্তা প্রেসিডেন্ট ও তার সহচরদের জাতির কাছে ফিরিয়ে দেবেন: খামেনি

সৃষ্টিকর্তা প্রেসিডেন্ট ও তার সহচরদের জাতির কাছে ফিরিয়ে দেবেন

অনলাইন ডেস্ক

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী হেলিকপ্টার দুর্ঘটনার কবলে পড়ার পর থেকেই উদ্বিগ্ন পুরো ইরান। তবে এমন সময়ে জনগণকে উদ্বিগ্ন না হওয়ার আহ্বান জানিয়েছেন দেশটির সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি।  

রোববার রাইসিকে বহনকারী হেলিকপ্টার পূর্ব আজারবাইজান প্রদেশে আছড়ে পড়ে। এসময় তার সঙ্গে ছিলেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আবদুল্লাহিয়ানসহ আরও একজন গুরুত্বপূর্ণ কর্মকর্তা।

এমন সংবাদ প্রকাশ্যে আসার পর আয়াতুল্লাহ আলী খামেনি বলেছেন, ‘আশা করি সর্বশক্তিমান সৃষ্টিকর্তা সম্মানিত প্রেসিডেন্ট ও তার সহচরদের জাতির কাছে ফিরিয়ে দেবেন। এই সেবকদলের সুস্থতার জন্য সবার দোয়া করা উচিত। ’ এসময় তিনি জানান, ইরানের জনগণের উদ্বিগ্ন হওয়া উচিত নয়, দেশের কাজে কোনো বিঘ্ন ঘটবে না।

এদিকে, প্রেসিডেন্টের মুখপাত্র আলি বাহাদোরি জাহরোমি এমন কঠিন সময়ে সবাইকে ‘ধৈর্য,​প্রার্থনা ও আস্থা’ রাখার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, ‘আমরা কঠিন ও জটিল অবস্থার সম্মুখীন হচ্ছি। প্রেসিডেন্টের হেলিকপ্টার দুর্ঘটনার সর্বশেষ খবর সম্পর্কে সচেতন হওয়া জনগণ ও গণমাধ্যমের অধিকার। ’

তিনি আরও বলেন, ‘তবে দুর্ঘটনাস্থলের স্থানাঙ্ক এবং আবহাওয়ার অবস্থা অনুযায়ী এখন পর্যন্ত নতুন কোনো খবর নেই। এই মুহুর্তে, ধৈর্য, প্রার্থনা ও উদ্ধারকারী গোষ্ঠীর ওপর আস্থা রাখাই এগিয়ে যাওয়ার পথ। ’

news24bd.tv/SHS