সৌদির নাইটক্লাবে প্রবেশ করতে পারবেন নারীরা, থাকছে যেসব সুবিধা

সৌদি আরবে নাইটক্লাব চালু

সৌদির নাইটক্লাবে প্রবেশ করতে পারবেন নারীরা, থাকছে যেসব সুবিধা

অনলাইন ডেস্ক

সৌদি আরব রক্ষণশীল অবস্থ থেকে বের হতে শুরু করেছে বেশ আগেই। ইতোমধ্যে রাস্তায় নারীদের গাড়ি চালানো, নানা সরকারি-বেসরকারি চাকরিতে প্রবেশ, মাঠে বসে খেলা দেখা, সিনেমা হল চালুর মতো উদ্যোগ নেওয়া হয়েছে। এবার রাজধানী রিয়াদে ‘বিস্ট হাউস’ নামে একটি নাইট ক্লাব চালু করা হয়েছে। সেখানে মদ নিষিদ্ধ থাকলেও ঢুকতে পারবেন নারীরা।

 

আরব নিউজের খবরে বলা হয়েছে, সৌদির প্রথম পাবলিক ক্লাবে প্রবেশ করতে গেলে ক্লাবের সর্বনিম্ন বার্ষিক সদস্য ফি হিসেবে দিতে হবে ৬ হাজার রিয়াল বা ১ লাখ ৮৭ হাজার টাকা। আরও সুবিধা চাইলে দিতে হবে ১০ হাজার রিয়াল বা প্রায় ৩ লাখ ১২ হাজার টাকা।

সৌদির এই নাইট ক্লাবে অত্যন্ত বিলাসবহুল ইন্টেরিয়র তৈরি করা হয়েছে। এ ছাড়া বিলাসবহুল সুযোগ সুবিধাও দেওয়া হয়েছে।

নির্মাতারা আশা করছেন, এটি ক্রমেই সৌদি আরবে শিল্প ও সংগীতের কেন্দ্র হয়ে উঠবে।

এমডিএলবিইস্টের প্রধান নির্বাহী কর্মকর্তা রামাদান আলহারাতানি আরব নিউজকে বলেন, বিস্ট হাউস এমন একটি জায়গা যেখানে সৃজনশীলতা লালিত হয় এবং স্থানীয় এবং আন্তর্জাতিক দৃশ্যের প্রতিভা বাড়তে পারে। বিস্ট হাউস স্টুডিও ঐতিহ্যবাহী এবং আধুনিক ডিজিটাল সরঞ্জামের মিশ্রণে সব স্তরের শিল্পীদের মূল্যায়ন করে।

এই পাবলিক ক্লাবটিতে অনেক স্টুডিও রয়েছে। একটি ডাইনিং এরিয়াও তৈরি করা হয়েছে। অনেক ডিজে এবং সংগীত প্রয়োজকও এখানে থাকবেন। যা এই পাবলিক ক্লাবটিকে আরও আকর্ষণীয় করে তুলেছে।

বেশ কয়েকবছর ধরে সৌদি আরব পর্যটনের উন্নয়নে বিদেশিদের আমন্ত্রণ জানাচ্ছে। এই পাবলিক ক্লাবটিও এই বিদেশি পর্যটকদের পছন্দের অন্যতম জায়গা হবে বলে আশা করা হচ্ছে। কারণ এখন পর্যন্ত সৌদি আরবের কোথাও বিদেশিরাও পার্টি করতে পারে না।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক