ছুটিতে গিয়ে যারা সৌদি ফেরেনি তাদের জন্য দুঃসংবাদ

মোহাম্মদ আল-আমীন, সৌদি আরব থেকে

ছুটিতে গিয়ে যারা সৌদি ফেরেনি তাদের জন্য দুঃসংবাদ

সৌদি প্রবাসী যারা ছুটিতে গিয়ে আর ফেরেনি। এছাড়াও যাদের ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে তারা ৩ বছরের মধ্যে সৌদি আরবে প্রবেশে করতে পারবেন না ৷ সৌদি আরবের পাসপোর্ট অধিদপ্তর এ তথ্য জানিয়েছে।

বিস্তারিত আসছে...

news24bd.tv তৌহিদ

 

মন্তব্য

পরবর্তী খবর

বাংলার ছেলে কাতার প্রবাসী জালালের সফলতা

অনলাইন ডেস্ক

বাংলার ছেলে কাতার প্রবাসী জালালের সফলতা

মধ্যপ্রাচ্যের তেল সমৃদ্ধ সম্ভাবনাময় দেশ কাতারে অনেক সংখ্যক বাংলাদেশি আছেন। কেউ ব্যবসা আবার কেউ চাকরি করছেন বিভিন্ন প্রতিষ্ঠানে।

দেশটিতে বর্তমানে কর্মরত আছেন চার লাখের বেশি প্রবাসী বাংলাদেশি। এদের অনেকেই ব্যবসা-বাণিজ্যসহ বিভিন্ন খাতে সুনামের সঙ্গে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছেন।

কাতারে বসবাসরত রেসিডেন্সধারী বাংলাদেশি প্রবাসী জালাল আহমেদ সিআইপি, তিনি দীর্ঘদিন কাতারে সুনামের সাথে ব্যবসা করে যাচ্ছেন। তিনি কাতার থেকে বাংলাদেশে সবচেয়ে বেশি রেমিট্যান্স প্রেরণ করে বাংলাদেশ সরকারের কাছ থেকে সিআইপিও নির্বাচিত হয়েছেন। 

বাংলাদেশের চাঁদপুর ফরিদগঞ্জ উপজেলার এ কৃতী সন্তান কাতারে স্থায়ী বসবাসের একমাত্র রেসিডেন্সি পাওয়া বাংলাদেশি ব্যক্তি, কাতার সরকার একমাত্র বাংলাদেশি হিসেবে জালাল আহমেদকে স্থায়ীভাবে বসবাসের অনুমতি দিয়েছে দেশটিতে।

কাতার প্রবাসী মোহাম্মদ জালাল আহমেদ সিআইপি, চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা পৌর এলাকার মিয়াজি বাড়ীর হাজী আব্দুর রশিদ মিয়াজির বড় ছেলে, তিনি কাতারে গোল্ডেন মার্বেল কোম্পানির কর্ণধার। জালাল আহমেদ ২ ভাই ৫ বোনের মধ্যে প্রথম তিনি, তার এক বোন মাজেদা বেগম বর্তমানে ফরিদগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যানের দায়িত্বে আছেন। জালাল আহমেদ তিন মেয়ে আর এক পুত্রের জনক বর্তমানে সবাই সপরিবারে কাতারে থাকেন।

কঠোর পরিশ্রম আর মেধা দিয়ে কাতারে গড়ে তুলছেন গোল্ডেন মার্বেল কোম্পানি, গোল্ডেন মার্বেল কোম্পানি কাতারে মধ্যেই এক নাম্বার কোম্পানি।

নিজ জন্মস্থান চাঁদপুর জেলার ফরিদগঞ্জ থানার মানুষকেও কাতারে এনে স্বাবলম্বী করেছেন। পরিবারের অনেক সদস্য বর্তমানে কাতারে রয়েছেন তার। 

প্রায় ৩২ বছরের কাতারের প্রবাস জীবনে সুনামের সঙ্গে প্রতিষ্ঠিত এ ব্যবসায়ী সফলভাবে ব্যবসা করে যাচ্ছেন। কাতারে তার মালিকানাধীন চারটি মার্বেল পাথরের কারখানা রয়েছে, এছাড়া বাংলাদেশের খুলনার মোংলায় তার একটি মার্বেল ফ্যাক্টরি রয়েছে।

আরও পড়ুন:


দলের শৃঙ্খলা কেউ নষ্ট করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: কাদের

লিবিয়া থেকে ফিরলেন ১৪৮ বাংলাদেশি, সঙ্গে ৭ মরদেহ

ঠাকুরগাঁওয়ে আবারও বিরল প্রজাতির নীলগাই উদ্ধার

খোন্দকার ইব্রাহিম খালেদের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক


জালাল আহমেদ বলেন, কাতারে বাংলাদেশিদের ব্যবসায়িক সাফল্যের জন্য বেশি করে পরিশ্রম করতে হবে, এখানে অর্থ অপচয়ের প্রচুর জায়গা রয়েছে, এসব জায়গায় থেকে নিজেদের দূরে রাখতে হবে, কাজকেই বেশি প্রাধান্য দিতে হবে। মনে রাখতে হবে, আমরা এখানে কাজ করতে এসেছি আর কাজ করে অর্থ উপার্জন করতে এসেছি। 

এই সফল প্রবাসী আরও বলেন, কাতারে বাংলাদেশিদের ছোট ছোট অনেক ব্যবসা প্রতিষ্ঠান রয়েছেন। আমার কাছে যারা আসে আমি সবাইকে সবসময় উৎসাহ দেই। বলি আরো বড় হতে হবে, কাতারে প্রচুর কাজ রয়েছে, কাজের জন্য সবসময় চেষ্টায় থাকতে হবে নিজের ভিতর।

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর

মালায়েশিয়ায় মানব কঙ্কাল উদ্ধার করেছে দুই বাংলাদেশি

অনলাইন ডেস্ক

মালায়েশিয়ায় মানব কঙ্কাল উদ্ধার করেছে দুই বাংলাদেশি

মালায়েশিয়ায় এক খামার থেকে মানব কঙ্কাল উদ্ধার করেছে দুই বাংলাদেশি নাগরিক। রোববার দেশটির রাজধানী কুয়ালালামপুরের জালান কেরাউংয়ের একটি খামারে কাজ করার সময় দুই বাংলাদেশি শ্রমিক কঙ্কালটি দেখতে পান। পরে পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে কঙ্কালটি উদ্ধার করে।

পুলিশ জানায়, খবর পেয়ে সেখান থেকে দেহবশেষ ও তিন ফুট দূরে মাথার খুলি পাওয়া গেছে। এসময় কঙ্কালের পাশে ‘সেভেন সেন্ট’ লেখা একটি লাল টি-শার্ট উদ্ধার করা হয়েছে।

আরও পড়ুন:


বার্মিংহামে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল বাংলাদেশি দম্পতির

বিমান বহরে যুক্ত হচ্ছে নতুন ড্যাশ-৮ মডেলের উড়োজাহাজ

খুঁজে পাওয়া যাচ্ছে না নাসির-তামিমাকে

সৈয়দ আবুল মকসুদের জানাজা ও দাফন আজ


তবে, ঘটনাস্থলের আশেপাশের এলাকায় ক্লোজড সার্কিট ক্যামেরা অথবা সিকিউরিটি গার্ড না থাকায় ফরেনসিক ইউনিটের কর্মী, গোয়েন্দা কুকুর ইউনিট এবং কুয়ালালামপুর হাসপাতালের প্যাথলজিস্টরাও ঘটনাস্থলে পরিদর্শন করেন। এই ঘটনায় নিহত ব্যক্তির শনাক্তকরণের প্রক্রিয়াতে রয়েছে।

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর

বার্মিংহামে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল বাংলাদেশি দম্পতির

অনলাইন ডেস্ক

বার্মিংহামে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল বাংলাদেশি দম্পতির

যুক্তরাজ্যের বার্মিংহামে প্রাইভেটকার ও মোটরসাইকেল সংঘর্ষে  বাংলাদেশি দম্পতি নিহত হয়েছেন। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) রেডিস বার্মিংহাম মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- আবদুর রহমান মুয়িম (৪৮) ও তার স্ত্রী পাপিয়া বেগম (৩৮)। তারা ১৯৯৩ সাল থেকে বার্মিংহামে স্থায়ীভাবে বসবাস করছিলেন। আবদুর রহমান সেখানে ব্যবসা করতেন।

নিহত আবদুর রহমান মুয়িম মৌলভীবাজারের রাজনগর উপজেলার মনসুরনগর ইউনিয়নের বিনয়শ্রী গ্রামের বাসিন্দা। তার স্ত্রীর বাবার বাড়ি সদর উপজেলার মনুমুখ ইউনিয়নের বাজরাকোনা গ্রামে।

আরও পড়ুন:


বিমান বহরে যুক্ত হচ্ছে নতুন ড্যাশ-৮ মডেলের উড়োজাহাজ

খুঁজে পাওয়া যাচ্ছে না নাসির-তামিমাকে

সৈয়দ আবুল মকসুদের জানাজা ও দাফন আজ

আবুল মকসুদ ছিলেন নির্ভীক, নির্লোভ মানুষ: তসলিমা নাসরিন


স্থানীয় সূত্রে জানা গেছে, রেডিস বার্মিংহাম মহাসড়কে তিনটি প্রাইভেটকার ও মোটরসাইকেলের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে পাপিয়া বেগম ঘটনাস্থলেই মারা যান। তার স্বামী আব্দুর রহমান মুয়িমকে গুরুতর আহত অবস্থায় নিকটস্থ হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

নিহত দম্পতির ঘনিষ্ঠ প্রবাসী বাংলাদেশিরা জানান, আবদুর রহমান ও পাপিয়া মঙ্গলবার একটি বাড়িতে খাবার দিতে গিয়েছিলেন। সেখান থেকে বাসায় ফেরার পথে দুর্ঘটনার শিকার হন। তাদের এক ছেলে ও তিন মেয়ে রয়েছে। এই দম্পতির মর্মান্তিক মৃত্যুর ঘটনায় আত্মীয়স্বজন ও বাংলাদেশি কমিউনিটির সদস্যদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর

নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের উদ্যোগে মহান একুশের আলোচনা সভা

অনলাইন ডেস্ক

নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের উদ্যোগে মহান একুশের আলোচনা সভা

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে বস্টনে নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের আয়োজনে অমর একুশের ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভাপতি যুদ্ধাহত মুক্তিযোদ্ধা মোঃ ইউসুফ চৌধুরীর সভাপতিত্বে শনিবার ২০শে ফেব্রুয়ারি রাতে একুশের প্রথম প্রহরে অনলাইন আলোচনা সভায় মূল আলোচক ছিলেন বিশিষ্ট ইতিহাসবিদ অধ্যক্ষ আহমেদ হাসান। 

শুরুতেই মহান ভাষা আন্দোলন, একাত্তরের মুক্তিযুদ্ধ ও '৭৫-এর কালরাতে শাহাদাত বরণকারী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যসহ সকল শহীদদের স্মৃতির প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

আলোচনায় বক্তারা সকল ভাষা শহীদ ও ভাষা সংগ্রামীদের প্রতি বিনম্র শ্রদ্ধা ব্যক্ত করেন এবং মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের তাৎপর্য তুলে ধরেন। তারা বলেন বাহান্নর ২১ ফেব্রুয়ারি ভাষার অধিকারের আন্দোলনের পথ ধরেই শুরু হয়েছিল স্বায়ত্তশাসন ও স্বাধিকারের সংগ্রাম, যার সফল পরিণতি ঘটে একাত্তরের মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে স্বাধীন সার্বভৌম বাংলাদেশের অভ্যুদয়ের মাধ্যমে। 


রাষ্ট্রায়ত্ত ৮ ব্যাংক নিয়োগ দেবে ২৪৭৮ জন

সব গ্রামই হবে শহর, ৮ বিভাগের ১৫ গ্রাম নিয়ে কাজ শুরু

সাবেক ডেপুটি গভর্নর খোন্দকার ইব্রাহিম খালেদ আর নেই

বুধবার রাজধানীর যেসব এলাকার মার্কেট বন্ধ থাকবে


একুশ বাঙ্গালীর ইতিহাস ঐতিহ্যের অংশ এবং প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ইউনেস্কো কর্তৃক আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসাবে অধিষ্ঠিত হয়ে মহান একুশ এখন বিশ্ব সম্প্রদায়ের সম্পদ। বক্তারা প্রবাসে নতুন প্রজন্মের মাঝে মাতৃভাষার চর্চা, ভাষা আন্দোলনের ইতিহাস পর্যালোচনা এবং মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করার ওপর গুরুত্বারোপ করেন।

মহান একুশের আলোচনায় অংশগ্রহণ করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ডঃ সৈয়দ আবু হাসনাত, নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল ইউসুফ, সহ-সভাপতি আব্দুর রাজ্জাক, তপন চৌধুরী, রাতুল বড়ুয়া, এ কে সিদ্দিক, বাংলাদেশ এসোসিয়েশনের সভাপতি আসিফ বাবু, ডাঃ অনুপ দেব, ডঃ বিমল দে, সেলিম জাহাঙ্গীর, নুর হোসেন, ইদ্রিস আলী, মিন্টো কামরুজ্জামান, মোহাম্মদ মিয়াজী, জিয়াউল হাসান, হারুন রশিদ, গোলাম মুর্তজা মিলন প্রমুখ। 

নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক জুয়েল বড়ুয়ার পরিচালনায় মহান একুশের সঙ্গীত পরিবেশণ করেন বস্টনের বিশিষ্ট শিল্পী নিপা বড়ুয়া এবং মিসেস রাজু বড়ুয়া। অমর একুশের অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন তরুণ প্রজন্মের নাকিবা মিনহান।

news24bd.tv আয়শা

মন্তব্য

পরবর্তী খবর

আমিরাতের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে শাহরিয়ার আলমের বৈঠক

অনলাইন ডেস্ক

আমিরাতের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে শাহরিয়ার আলমের বৈঠক

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম সোমবার সকালে আমিরাতের পররাষ্ট্র ও আন্তর্জাতিক সহযোগিতা বিষয়ক প্রতিমন্ত্রী আহমেদ আলি আল সায়েঘেরের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হয়েছেন।

মন্ত্রী আবুধাবিতে অনুষ্ঠিত ৫ দিনব্যাপী ইন্টারন্যাশনাল ডিফেন্স এক্সিবিশন ‘আইডেক্স এবং নেভাল ডিফেন্স’ এক্সিবিশন
ন্যাভিডেক্সে বাংলাদেশের প্রতিনিধি দলের নেতৃত্ব দিতে আবুধাবি অবস্থান করছেন।


নাসির প্রেমিক না আমার বন্ধু : মডেল মিম

আমার বয়ফ্রেন্ড নিয়ে আমিও মজায় আছি : নাসিরের সাবেক প্রেমিকা

বউ যেন এদিক-ওদিক ভাইগা না যায় : নাসিরের সাবেক প্রেমিকা (ভিডিও)

নাসির-তামিমার জন্য ভালোবাসা ও দোয়া : শবনম ফারিয়া


 

বৈঠকে আরব আমিরাতের প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নের যে অগ্রগতি সাধন করেছে এবং কোভিড-১৯ চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশের সাফল্যের ভূয়সী প্রশংসা করেন।

দ্বিপাক্ষিক স্বার্থ-সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়সহ মুজিব শতবর্ষ উদযাপন অনুষ্ঠানে আমিরাতের নেতৃত্বের অংশগ্রহণ, দু’দেশের ৫০তম জন্মজয়ন্তী উদযাপন, রোহিঙ্গা প্রত্যাবাসনে আমিরাতের সমর্থন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে সহযোগিতার ক্ষেত্র সম্প্রসারণ, ব্যাবসা বাণিজ্যে বিনিয়োগ, খাদ্য নিরাপত্তা, ইউএইতে বাংলাদেশিদের কর্মসংস্থানের সুযোগসহ দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়।

বৈঠকে অন্যান্যদের মধ্যে ইউএইতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর, পররাষ্ট্র মন্ত্রণালয়ের পশ্চিম এশিয়া বিষয়ক মহাব্যবস্থাপক এফ এম বোরহান উদ্দিন উপস্থিত ছিলেন।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর