বরিশালে বাংলাদেশ মেরিন একাডেমির ক্যাম্পাস উদ্বোধন

বরিশালে বাংলাদেশ মেরিন একাডেমির ক্যাম্পাস উদ্বোধন

Other

বরিশালে বাংলাদেশ মেরিন একাডেমির নবনির্মিত ক্যাম্পাস উদ্বোধন করা হয়েছে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে বরিশালসহ দেশের ৪টি স্থানে মেরিন একাডেমির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

বৃহস্পতিবার সকাল ১১টায় উদ্বোধনের সময় বরিশাল প্রান্তে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র সাদিক আবদুল্লাহ, বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন, বিভাগীয় কমিশনার মো. সাইফুল হাসান বাদল, জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার এবং বাংলাদেশ মেরিন একাডেমী বরিশালের কমান্ডেন্ট ক্যাপ্টেন এসএম আতিকুর রহমানসহ অন্যান্যরা।

আরও পড়ুন


করোনায় ১০ দফা দাবিতে ক্ষেতমজুর সমিতির স্মারকলিপি

দিনাজপুরে কর্মহীনদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ

যুক্তরাষ্ট্র থেকে ভ্যাকসিন আনতে সুনির্দিষ্ট কোন অগ্রগতি নেই: পররাষ্ট্রমন্ত্রী

চীনের উইঘুর ব্রাদার্সের সাথে সংহতি জানিয়ে ঢাকায় দোপা দিবস পালন (ভিডিও)


বরিশালের কীর্তনখোলা নদীর পূর্ব তীরে কর্নকাঠী এলাকায় ১০ একর জমির উপর ১২২ কোটি টাকা ব্যয়ে মেরিন একাডেমি নির্মিত হয়েছে।

এই ক্যাম্পাসের মধ্যে একাডেমিক ভবন, হোস্টেল, কমাড্যান্ট বাংলো, মসজিদ, জিমনেশিয়াম, খেলার মাঠ ও সুইমিং পুল রয়েছে। মেরিন একাডেমীতে প্রতি ব্যাচে ৫০ জন করে শিক্ষার্থী ভর্তি করা হবে। বরিশাল মেরিন একাডেমির হোস্টেলে ২৪২ জন শিক্ষার্থী থাকার ব্যবস্থা রয়েছে। মেরিন একাডেমীতে ৪ বছর মেয়াদী কোর্স করে উত্তীর্ণ শিক্ষার্থীরা নৌপথে আন্তর্জাতিক পরিমন্ডলে জাহাজ পরিচালনা করতে পারবেন।

বরিশাল ছাড়াও সিলেট, রংপুর এবং পাবনায় একই সাথে আরও ৩টি মেরিন একাডেমির উদ্বোধন করা হয়। এ নিয়ে দেশে মেরিন একাডেমীর সংখ্যা ৫টি।

news24bd.tv আহমেদ