চকরিয়ায় যুবককে শুঁড়ে তুলে আছাড় দিল বন্যহাতি

চকরিয়ায় যুবককে শুঁড়ে তুলে আছাড় দিল বন্যহাতি

অনলাইন ডেস্ক

এবার গহীণ অরণ্য ছেড়ে লোকালয়ে নেমে এসেছে বন্যহাতির একটি পাল। ঘটনাটি ঘটেছে কক্সবাজারের চকরিয়ায়।

স্থানীয় সূত্রে জানা যায়, ওই পালে শাবকসহ হাতির সংখ্যা প্রায় ২০টি। তার মধ্যে দলছুট হয়ে পড়া একটি হাতির সামনে পড়ে গেলে স্থানীয় এক যুবককে শুঁড়ে তুলে আছাড় দেয় হাতিটি।

এতে ওই যুবক গুরুতর আহত হয়। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

শুক্রবার (২৭ আগস্ট) ভোরে হাতির পালটি খাবারের সন্ধানে আসে উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নে। সেই ভোর থেকে হাতির পালটি এখানে-ওখানে খাবারের সন্ধান করতে গিয়ে সকাল এগারটার দিকে মানিকপুর বনবিটের ছিড়ামুড়া নামক স্থানে চলে আসে।

ওইসময় দলছুট হাতির আক্রমণে গুরুতর আহত হয় যুবক মো. ছফুর আলম (৩০)। তিনি কাকারা ইউনিয়নের পূর্ব বেপারীপাড়ার মোহাম্মদ কাশেমের পুত্র এবং পেশায় সিএনজি অটোরিক্সা চালক। ঘটনার সময় তিনি ছিঁড়ামুড়া এলাকায় সড়কের পাশ দিয়ে হাঁটছিলেন।

এছাড়া, হাতির পালটি লোকালয়ে এসে জমির ফসলও নষ্ট করেছে বলে জানা যায়।  

এদিকে খাবারের সন্ধানে বন্যহাতির পালটি লোকালয়ে নেমে আসার খবরে এলাকাবাসীর মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। সারাদিন হাতি আতঙ্কে থাকে সুরাজপুর-মানিকপুর ও কাকারা ইউনিয়নের মানুষ। আবার উৎসুক মানুষও নিরাপদ দূরত্বে থেকে হাতির পালটির গতিবিধি দেখতে থাকে।

আরও পড়ুন


সূরা কাহাফ তেলাওয়াতের ফজিলত

চিকিৎসা সেবায় জড়িত নারীদের কর্মস্থলে ফিরতে বলল তালেবান

২৮ আগস্ট: ইতিহাসে আজকের এই দিনে


ফাঁসিয়াখালী রেঞ্জের অধীনস্থ কাকারা বনবিট কর্মকর্তা ফরেষ্টার কামরুল হাসান জানান, বনবিভাগ এবং এলিফেন্ট রেসপন্স টিমের সদস্যরা হাতির পালকে বনের ভেতর ফেরাতে তৎপরতা চালান। তবে শুক্রবার সন্ধ্যা পর্যন্ত হাতির পালটি সুরাজপুরের ছিঁড়ামুড়ায় অবস্থান করছিল। সন্ধ্যা ঘনিয়ে আসার সাথে সাথে পালটি পাহাড়েরর দিকে চলে যেতে থাকে।

news24bd.tv রিমু