পুলিশ সঙ্গে সংঘর্ষ: বিএনপির ৩১ নেতা কর্মী কারাগারে
পুলিশ সঙ্গে সংঘর্ষ: বিএনপির ৩১ নেতা কর্মী কারাগারে

বিএনপির ৩১ নেতাকর্মী জেল হাজতে

পুলিশ সঙ্গে সংঘর্ষ: বিএনপির ৩১ নেতা কর্মী কারাগারে

নাসিম উদ্দিন নাসিম, নাটোর

নাটোরে পুলিশ-বিএনপি সংঘর্ষের ঘটনায় এজাহারভুক্ত বিএনপির ৩১ নেতাকর্মীকে জেল হাজতে পাঠিয়েছে আদালত। মঙ্গলবার (৪ জানুয়ারি) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শরিফ উদ্দিন তাদের জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে জেলা বিএনপির সদস্য সচিব রহিম নেওয়াজের নেতৃত্বে ৮০জন নেতা-কর্মী জেলা ও দায়রা জজ শরিফ উদ্দিনের আদালতে আত্মসমর্পণ করে। এসময় জামিনের আবেদন জানায় বিএনপি নেতা-কর্মীদের আইনজীবীরা।

পরে শুনানী শেষে বিচারক বিএনপির ৩১ নেতা-কর্মীকে জেল হাজতে প্রেরণ এবং অবশিষ্ট ৪৯ জনের জামিন মঞ্জুর করেন।

জেল হাজতে প্রেরণে উল্লেখ্যযোগ্যদের মধ্যে রয়েছেন, নাটোর শহর বিএনপির সদস্য সচিব জিল্লুর রহমান খান বাবুল চৌধুরী, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি সানোয়ার হোসেন তুষার, সাবেক ভাইস চেয়ারম্যান ফয়সাল আবুল, ছাত্রদলের সভাপতি কামরুল ইসলাম।

এর আগে ১ ডিসেম্বর অভিযুক্তরা উচ্চ আদালত থেকে ৪ সপ্তাহের আগাম জামিন নিয়েছিল। জামিনের মেয়াদ শেষ হওয়ায় মঙ্গলবার সকালে তারা নিম্ন আদালতে আত্মসমর্পণ করে।

২০২১ সালের ২২ নভেম্বর বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে নাটোর শহরের আলাইপুর দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করে বিএনপি। সেসময় পুলিশের সাথে বিএনপি নেতা কর্মীদের সংঘর্ষে ওসি, সাংবাদিকসহ ২০ জন আহত হয়। এতে পুলিশ বাদী হয়ে মোট ১১৬ জনের নাম উল্লেখসহ পাঁচ শতাধিক অজ্ঞাত আসামী করে মামলা দায়ের করেন।

আরও পড়ুন


ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, জয়-লেখকসহ আহত অন্তত ১৩

news24bd.tv এসএম