মেসিকে ছাড়াই চিলির বিপক্ষে আর্জেন্টিনার দাপুটে জয়

নিজেদের মাঠে আর্জেন্টিনার কাছে হেরেছে চিলি

মেসিকে ছাড়াই চিলির বিপক্ষে আর্জেন্টিনার দাপুটে জয়

অনলাইন ডেস্ক

দলে নেই বিশ্বের অন্যতম খেলোয়ার ও আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। করোনাভাইরাস থেকে সেরে ‍উঠলেও পুরোপুরি ফিট হয়ে উঠতে পারেননি তিনি। তাই তাকে এই ম্যাচে না খেলানোর অনুরোধ করেছিল প্যারিস সেন্ত জার্মেই (পিএসজি)। আর্জেন্টিনা সেই ‘ডাকে’ সাড়া দিয়ে বাইরে রেখেছে তাদের অধিনায়ককে।

তারপরেও ম্যাচে কোন প্রভাব পড়তে দেননি দি মারিয়া ও মার্টিনেজরা। আন্তর্জাতিক ফুটবলে টানা ২৮ ম্যাচ ধরে অপরাজিত থাকার তকমা ধরে রেখেছে কোপাজয়ী লিওনেল স্ক্যালোনির শিষ্যরা। কাতার বিশ্বকাপের মূল পর্ব নিশ্চিত হয়ে গেছে মেসিদের।

আজ (শুক্রবার) লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে চিলির মাঠ থেকে ২-১ গোলে জিতে ফিরেছে আর্জেন্টিনা।

কালামার ম্যাচে আনহেল দি মারিয়ার গোলে শুরুতে এগিয়ে গেলেও স্বাগতিকরা ম্যাচে ফিরতে সময় নেয়নি। বেন ব্রেরেতন দিয়াসের লক্ষ্যভেদে সমতায় ফেরে চিলি। তবে বিরতিতে যাওয়ার আগেই ব্যবধান আবার বাড়িয়ে নেয় আর্জেন্টিনা। লাউতারো মার্টিনেজেরর ওই গোলে পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে আর্জেন্টিনা।

ম্যাচের শুরু থেকেই আধিপত্য দেখিয়ে খেলতে থাকে আর্জেন্টিনা। নবম মিনিটেই দৃষ্টিনন্দন শটে দলকে এগিয়ে নেন অ্যাঞ্জেল ডি মারিয়া। মাঝ মাঠ থেকে একাই বল টেনে নিয়ে ডি বক্সের বাইরে থেকে জরালো শটে চিলির জাল ভেদ করেন এই স্ট্রাইকার।  

তবে ম্যাচ শুরু দুই মিনিটে পিছিয়ে যেত পারতো আর্জেন্টিনা। ডি বক্সের বাইরে থেকে চিলি স্ট্রাইকারের নেওয়া শট অল্পের জন্য জালে জড়ায়নি। নিজেদের ঘরের মাঠে পিছিয়ে পড়ার পর সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে চিলি।

ম্যাচের ২০ তম মিনিটে কাঙ্ক্ষিত সাফল্যের দেখা পায় স্বাগতিকরা। প্রতি আক্রমণে ডি বক্সের বাইরে থেকে নুনেজের বাড়ানো শট হেডের সাহায্যে প্রতিপক্ষের জালে জড়ান ব্রেরেতন দিয়াজ। অবশ্য তাদের মুখে বেশিক্ষণ হাসি থাকেনি। ৩৪তম মিনিটে চিলির গোলরক্ষক ব্রাভোর ভুলে লিড পায় আলবিসেলেস্তেরা। ডি বক্সের বাইরে থেকে নেয়া জোরালো শট ঠেকিয়ে দিলেও আটকে রাখতে পারেননি ব্রাভো। বল পেয়ে যান লাওতারো মার্টিনেজ। সহজ গোলটি করতে তিনি কোনো ভুল করেননি।

বিরতির পর আরও আক্রমণাত্মক হয়ে ওঠে চিলি। তবে ব্যবধান আর কমাতে পারেনি তারা। তুমুল উত্তেজনাপূর্ণ ম্যাচটির দ্বিতীয়ার্ধে গোলের দেখা পায়নি কোনো দলই।

বিশ্বকাপ বাছাইয়ে ১৪ ম্যাচে ১১ জয় ও ৩ ড্রয়ে ৩৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে ব্রাজিল। সমান ম্যাচে ৯ জয় ও ৫ ড্রয়ে ৩২ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে আর্জেন্টিনা।

আরও পড়ুন


ম্যাচে ফাউলের ছড়াছড়ি, ব্রাজিলকে রুখে দিল ইকুয়েডর

news24bd.tv এসএম