চট্টগ্রাম বইমেলা থেকে জঙ্গি সন্দেহে যুবক গ্রেপ্তার
চট্টগ্রাম বইমেলা থেকে জঙ্গি সন্দেহে যুবক গ্রেপ্তার

সংগৃহীত ছবি

চট্টগ্রাম বইমেলা থেকে জঙ্গি সন্দেহে যুবক গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

চট্টগ্রামে বইমেলার পাশ থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের এক সদস্যকে গ্রেপ্তার করেছে কাউন্টার টেররিজম ইউনিট (সিটিটিসি)। মঙ্গলবার দুপুরে নগরীর এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন সিজেকেএস জামে মসজিদের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়। আজ বুধবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে গ্রেপ্তারের বিষয়টি গণমাধ্যমকে জানানো হয়।

গ্রেপ্তার হওয়া জঙ্গি সদস্যের নাম মো. রুমেল (২০)।

তিনি নরসিংদীর বেলাবো উপজেলার ইব্রাহিমপুর গ্রামের কুদ্দুস মিয়ার ছেলে। রুমেল চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানার বড়বাড়ি এলাকায় বসবাস করেন।

চট্টগ্রাম মহানগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার আহমেদ পেয়ার বলেন, গত মঙ্গলবার দুপুরে নগরীর এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়াম প্রাঙ্গণে সিটি করপোরেশন আয়োজিত বইমেলার পাশের সিজেকেএস জামে মসজিদের সামনে থেকে তাকে আটক করা হয়। এ ঘটনায় মঙ্গলবার রাতে চট্টগ্রামের কোতোয়ালি থানায় তার বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনের ৮, ৯ (৩), ১১ ও ১৩ ধারায় মামলাটি দায়ের করা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়েছে, গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে রুমেল জানিয়েছেন, তিনি নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য। ২১শে ফেব্রুয়ারি পালনকারীরা তাগুত ( সীমা লঙ্ঘনকারী)। এ জন্য তাদের শাস্তি দেওয়ার জন্য বইমেলায় হামলার পরিকল্পনা করেন রুমেল ও তার সহযোগীরা। যা বাস্তবায়ন করতে ওই এলাকায় অবস্থান করছিলেন তিনি। রুমেল ও তার সহযোগীরা আনসার আল ইসলামের মাধ্যমে প্রতিষ্ঠিত গণতান্ত্রিক সরকারকে উৎখাত করে শরীয়াহ ও খেলাফতভিত্তিক শাসন ব্যবস্থা কায়েম করতে চায়। তারা অপ্রচলিত অ্যাপস ব্যবহার করে নিজেদের মধ্যে সংগঠনের সকল তথ্য আদান প্রদান করে।  

নগর পুলিশের জনসংযোগ কর্মকর্তা অতিরিক্ত পুলিশ কমিশনার শাহদাৎ হোসেন রাসেল জানান, নাশকতামূলক কর্মকাণ্ডের জন্য চট্টগ্রাম শহরে অবস্থান করছিল আনসার আল ইসলামের এক সদস্য। এমন তথ্যে কাউন্টার টেরোরিজম ইউনিট তার ওপর নজরদারি শুরু করে। পরে মঙ্গলবার দুপুরে তাকে গ্রেপ্তার করা হয়।  

news24bd.tv/আলী