স্ত্রীসহ পুলিশের সাবেক ওসিকে জিজ্ঞাসাবাদের আদেশ
স্ত্রীসহ পুলিশের সাবেক ওসিকে জিজ্ঞাসাবাদের আদেশ

প্রতীকী ছবি

খুলনায় দুর্নীতির মামলায় 

স্ত্রীসহ পুলিশের সাবেক ওসিকে জিজ্ঞাসাবাদের আদেশ

নিজস্ব প্রতিবেদক, খুলনা :

খুলনায় জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় বটিয়াঘাটা থানার সাবেক ওসি শেখ আবু বকর সিদ্দিক ও তার স্ত্রী সুলতানা রাজিয়া পারুলকে জেলগেটে এক দিনের জন্য জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১২ মে) দুপুরে মহানগর বিশেষ দায়রা জজ আদালতে অভিযুক্তদের জিজ্ঞাসাবাদের জন্য দুর্নীতি দমন কমিশন (দুদক) আবেদন করলে বিচারক মাহমুদা খাতুন এই আদেশ দেন। একই সাথে অভিযুক্তরা জামিনের আবেদন করলে জামিন শুনানী ২৬ মে পর্যন্ত স্থগিত করা হয়। দুদকের আইনজীবী খন্দকার মজিবর রহমান নিউজ টোয়েন্টিফোরকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, দুদকের ৮/২১ ও ৯/২১ নম্বর মামলায় ৫ মে থেকে কারাগারে রয়েছেন এই দম্পতি। এর মধ্যে জ্ঞাত আয় বহির্ভূত ৩৩ লাখ ৮৯৫ টাকার সম্পদ অর্জন অভিযোগে সাবেক ওসি শেখ আবু বকর সিদ্দিকের বিরুদ্ধে ৮/২১ নম্বর মামলা। ওই সম্পদ স্ত্রী সুলতানা রাজিয়া পারুলকে হস্তান্তরের অভিযোগে সুলতানা রাজিয়া পারুল এবং শেখ আবু বকর সিদ্দিকের বিরুদ্ধে দুদক ৯/২১ নম্বর মামলা করে। কিন্তু তদন্তে তাদের বিরুদ্ধে আরও প্রায় ৫০ কোটি টাকার অপ্রদর্শিত সম্পদের সন্ধান পাওয়ায় দুদক, খুলনার উপ-পরিচালক এম এ ওয়াদুদ তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে আবেদন করেন।  

আইনজীবী খন্দকার মজিবর রহমান জানান, তদন্তকালে তাদের নামে আরও প্রায় ৫০ কোটি টাকার অপ্রদর্শিত সম্পদের সন্ধান পাওয়ায় আত্মপক্ষ সমর্থনের জন্য নোটিশ দেওয়া হয়েছিল। কিন্তু তারা নোটিশের জবাব না দেওয়ায় দুদক তাদেরকে জিজ্ঞাসাবাদের আবেদন করে। পরবর্তী শুনানী ২৬ মে এর আগে যে কোন দিন কারাগার কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে জেলগেটে জিজ্ঞাসাবাদ করা হবে।

news24bd.tv/কামরুল

;