সমুদ্র তীরে সুচের মতো দাঁতওয়ালা প্রাণী
সমুদ্র তীরে সুচের মতো দাঁতওয়ালা প্রাণী

সংগৃহীত ছবি

সমুদ্র তীরে সুচের মতো দাঁতওয়ালা প্রাণী

যুক্তরাষ্টের ওরেগন রাজ্যের সমুদ্র তীরে ভেসে এসেছে মৃত একটি সামুদ্রিক প্রাণী। তবে অন্যসব প্রাণীর মতো নয় এটি। অজানা এই প্রাণীর দাঁতগুলো সুচের ন্যায়। বিচিত্র এই প্রাণী এখন নেট দুনিয়ায় ভাইরাল।

ক্রিস্টিন তিলোস্টোন নামের এক নেটিজেন সামাজিক যোগাযোগ মাধ্যম রেডিট-এ প্রাণীটির ছবি পোস্ট করেন। যেখানে দেখা যায়, পাথরের মধ্যে একটি মৃত প্রাণী পড়ে রয়েছে। এর দাঁতগুলো দেখতে সুচের ন্যায়। ইতোমধ্যে প্রাণীটির বেশিরভাগ অংশ পচে খসে গিয়েছে।

ওই পোস্টের ক্যাপশনে ক্রিস্টিন লিখেন, প্রাণীটি ওরেগনের মিল বিচে রয়েছে। আমাকে এটি শনাক্তকরণে সাহায্য করুন। ছবিসহ ওই পোস্টের পরেই নেট দুনিয়ায় ভাইরাল হয় আজব প্রাণীটি। এ নিয়ে ভিন্ন ভিন্ন মন্তব্য করছেন নেটিজেনরা।  

আরেক নেটিজেন বলেন,এটি ইল প্রজাতির মাছ হতে পারে যেগুলো উত্তর প্রশান্ত মহাসাগরে  বাস করে। তবে আরেকজন বলেন, এটির দাঁত বন্য ইলের মতো বড় নয়।

যুক্তরাষ্ট্রভিত্তিক সাপ্তাহিক ম্যাগাজিন নিউজইউক ক্রিস্টিনের পোস্ট করা ওই প্রাণী নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে। যেখানে তারা জানিয়েছে, মিল বিচে পড়ে থাকা প্রাণীটি ম্যাংকিফেস প্রিকলেবাক প্রজাতির ইল। এটি উত্তর আমেরিকার সাগরীয় অঞ্চলে পাওয়া যায়। ওরেগন, ক্যালির্ফোনিয়া ও মেক্সিকো উপকূলেই এগুলোর দেখা মিলে।

news24bd.tv/মামুন