‘জনগণের ম্যান্ডেটহীন সংসদ এখন গান, কবিতায় রঙ্গশালা’

‘জনগণের ম্যান্ডেটহীন সংসদ এখন গান, কবিতায় রঙ্গশালা’

অনলাইন ডেস্ক

গান, কবিতা-খিস্তিখেউড় আর মিথ্যাচার চালিয়ে জনম্যান্ডেটহীন সংসদকে রঙ্গশালায় পরিণত করা হয়েছে বলে মন্তব্য করেছেন, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। মমতাজ-নিক্সনদের নিশিরাতের সরকারের মন্ত্রী হওয়ার খায়েশ জেগেছে বলেও তিনি মন্তব্য করেন।

রিজভী শুক্রবার (১ জুলাই) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।

রিজভী বলেন, সংসদ অধিবেশন চলাকালে প্রতি মিনিটে রাষ্ট্রের ব্যয় প্রায় দুই লাখ টাকা।

সুতরাং যেখানে দেশের বিভিন্ন জেলায় বন্যাপীড়িত মানুষ ত্রাণের জন্য হাহাকার করছে, সেখানে রাষ্ট্রের টাকা খরচ করে সংসদে বসে কোনো এক শিল্পীর গান শোনা রীতিমতো মানবতার প্রতি অবমাননার শামিল।

তিনি বলেন, ইচ্ছেমতো গান, কবিতা, খিস্তিখেউড় আর মিথ্যাচার চালিয়ে জনম্যান্ডেটহীন সংসদকে ইতোমধ্যেই রঙ্গশালায় পরিণত করা হয়েছে। এসব শোনার জন্য রাষ্ট্রের কোটি কোটি টাকা খরচ না করে সেই টাকা বন্যার্তদের পেছনে খরচ করা এখন সময়ের দাবি। সরকার ত্রাণের পরিবর্তে পদ্মা সেতু নিয়ে তথাকথিত উন্নয়নের গল্প প্রচারে ব্যস্ত।

বিএনপির এই নেতা বলেন, বিনা ভোটে এমপি পদবি উপভোগ করার পর মমতাজ-নিক্সনদের হয়তো নিশিরাতের সরকারের মন্ত্রী হওয়ার খায়েশ জেগেছে। বেশি লোভ ভালো নয়। রাষ্ট্রীয় টাকায় সংসদে বসে এমন পাগলামি-খিস্তিখেউর অব্যাহত থাকলে জনরোষ থেকে বাঁচতে পুরো নিশিরাতের সরকারকেই জনচক্ষুর অন্তরালে চলে যেতে হতে পারে।

news24bd.tv তৌহিদ

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর