অভিনব কৌশলে পেনশনের টাকা ছিনতাই, বৃদ্ধের মৃত্যু

অভিনব কৌশলে পেনশনের টাকা ছিনতাই, বৃদ্ধের মৃত্যু

জাহিদুজ্জামান, কুষ্টিয়া: 

আগে থেকেই টার্গেট করেছিল প্রতারক ছিনতাইকারীরা। পেনশনের টাকা তুলে ব্যাংক থেকে নামার সময় বৃদ্ধের পিঠে নোংরা কিছু লাগিয়ে দেয়। বৃদ্ধ ব্যাংক থেকে নেমে টিউবয়েলে ধুতে যান। আর এ সময়ই ছিনিয়ে নেয়া হয় তার শেষ সম্বল ২৫ হাজার টাকা।

কিছুক্ষণের মধ্যেই অসুস্থ হয়ে পড়েন, হাসপাতালে নেয়ার পর মৃত্যু হয় তার। মর্মান্তিক এই ঘটনা ঘটেছে কুষ্টিয়ার কুমারখালীতে।

পেনশনের টাকা তুলতে এসে ছিনতাইয়ের শিকার ওই বৃদ্ধের নাম গণেশ বাঁশফোড় (৮০)। তিনি পৌরসভার শেরকান্দির সুইপারপট্টি এলাকার বাসিন্দা।

কুমারখালী পৌরসভার অবসরপ্রাপ্ত পরিছন্নকর্মী ছিলেন গনেশ।

আজ সোমবার সকাল ১০ টা ১০ মিনিটের দিকে সোনালী ব্যাংক লিমিটেড উপজেলায় পেনশনের টাকা তুলতে যান অবসরপ্রাপ্ত পরিছন্ন কর্মী গণেশ বাঁশফোড়। এ সময় একটি প্রতারক চক্র তাঁর পিছু নেয়।

সোনালী ব্যাংক লিমিটেড উপজেলা শাখার জৈষ্ঠ্য ব্যবস্থাপক প্রসাদ বিশ্বাস বলেন, ১০ টা ২৬ মিনিটের দিকে ২৫ হাজার টাকা উত্তোলন করে ব্যাংকের গলি দিয়ে বের হচ্ছিলেন গনেশ। এ সময় চক্রদলের একজন তাঁর পিঠে কিছু একটা লাগিয়ে দেয়। এরপর তিনি ব্যাংকের প্রধান প্রবেশ পথের সামনে থাকা টিউবওয়েলের কাছে যান। তাঁর পিছু পিছু প্রতারক চক্রের একজন সেখানে যান।

এরপর প্রায় ৫ মিনিট পর গণেশ খালিগাঁয়ে টিউবওয়েলের কাছ থেকে বের হয়ে পুনরায় ব্যাংকের দিকে ফিরে যান আর প্রতারক চক্রের ৬ জনকে দ্রুত চলে যায়।

সকাল ১০ টা ৩৮ মিনিটে গণেশ ব্যাংকের ব্যবস্থাপকের কাছে যান এবং তাঁর ২৫ হাজার টাকা ছিনতাইয়ের কথা বলতে বলতে অসুস্থ হয়ে ফ্লোরে পড়ে যান। এরপর ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীরা তাঁকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানকার কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা শেষে দ্বিতীয় তলায় পাঠায় তাঁকে। বেলা ১১ টার কিছু পরে দ্বিতীয় তলার সিড়িতে তিনি মারা যান।

নিহতের বড় ছেলে তুলশী বাঁশফোড় বলেন, 'বাবা ব্যাংক থেকে পেশনের টাকা তুলে ফেরাতে ব্যাংকের নিচে প্রতারক চক্রের শিকার হন। প্রতারক চক্র তাঁর ২৫ হাজার টাকা ছিনতাই করে নিয়ে যায়। টাকার শোকে স্ট্রোক করে মারা গেছেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারি সার্জন ডা. মো. মশিউল আরেফিন বলেন, 'ব্যাংক থেকে ঘটনাটি ঘটেছে। প্রাথমিক চিকিৎসা শেষে দ্বিতীয় তলায় উঠতে সিঁড়িতে তিনি মারা যান। ময়নাতদন্ত করা হলে প্রকৃত কারণ জানা যাবে। '

কুমারখালী থানার ওসি কামরুজ্জামান তালুকদার বলেন, টাকা ছিনতাইয়ের কারণে স্ট্রোক করে মারা যেতে পারেন। তবে কোনো অভিযোগ না থাকায় লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। সিসি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করে প্রতারকদের খুঁজে বের করার চেষ্টা চলছে।

news24bd.tv/কামরুল