নেপাল অধিনায়ক লামিচানের বিরুদ্ধে ধর্ষণ মামলা 

সংগৃহীত ছবি

নেপাল অধিনায়ক লামিচানের বিরুদ্ধে ধর্ষণ মামলা 

অনলাইন ডেস্ক

নেপাল জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সন্দীপ লামিচানের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছেন তারই এক নারী ভক্ত। নেপাল পুলিশের মুখপাত্র টেক প্রসাদ রায়ের সূত্রে কাঠমান্ডু পোস্টের খবরে বলা হয়, মঙ্গলবার লামিচানের বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণের অভিযোগে গুয়াশালা পুলিশ সার্কেল কার্যালয়ে একটি মামলা করে ১৭ বছর বয়সী এক কিশোরী।

কাঠমান্ডুর ডিস্ট্রিক্ট পুলিশ রেঞ্জের প্রধান ভারত বাহাদুর বোহোরা বলেন, ‘এ ধরনের গুরুতর ঘটনাকে আমরা গুরুত্বের সঙ্গে নিচ্ছি। ভুক্তভোগীকে মেডিকেল পরীক্ষার জন্য ওয়ান ডোর ক্রাইসিস ম্যানেজমেন্ট সেন্টারে পাঠানো হয়েছে।

তদন্তও শুরু হয়েছে। ’

জানা গেছে, লামিচানের ভক্ত ছিলেন ওই কিশোরী। পুলিশের কাছে দেয়া অভিযোগে সেই ভুক্তভোগী কিশোরী জানান, একজন ভক্ত হিসেবে হোয়াটসঅ্যাপ ও স্ন্যাপচ্যাটে লামিচানের সঙ্গে যোগাযোগ হতো তার। দুজনের মধ্যে বন্ধুত্ব হয়ে যাওয়ার পর লামিচানে মেয়েটিকে দেখা করতে বলেন।

অভিযোগমতে, গত ২১ আগস্ট দেখা করার দিন মেয়েটিকে একটি প্রাইভেট গাড়িতে করে নাগারকোটে নিয়ে যান লামিচানে। সেখানে কিছু সময় থাকার পর মেয়েটি তাকে কাঠমান্ডুর হোস্টেলে ফিরিয়ে নিয়ে যেতে বলে এই তারকা ক্রিকেটার। কিন্তু সময়ক্ষেপণ করতে থাকেন লামিচানে।

এরপর রাতে ওই কিশোরীকে নিয়ে নাগারকোট থেকে কাঠমান্ডুতে ফিরে যান লামিচানে। কিন্তু ততক্ষণে মেয়েটির হোস্টেল বন্ধ হয়ে যায়। এরপর মেয়েটির থাকার জন্য একটি হোটেলে কক্ষ ভাড়া করেন লামিচানে।

ভুক্তভোগীর অভিযোগ, কাঠমান্ডুতে ফিরে আসার পর হোটেলে সে লামিচানে দ্বারা ধর্ষণের শিকার হয়। জাতীয় দলের অধিনায়কের বিরুদ্ধে ধর্ষণের মামলা হওয়ার পর বুধবার সন্ধ্যায় এ বিষয়ে জরুরি বৈঠক ডেকেছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব নেপাল (সিএন)।

নেপালের হয়ে ৩০টি ওয়ানডে এবং ৪৪টি টি২০ খেলা লামিচানে অবশ্য এই মুহূর্তে নেপালে নেই। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলতে আছেন ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোয়। কেনিয়ার বিপক্ষে ওয়ানডে ও টি২০ সিরিজ এবং সিপিএল খেলতে গত ২২ আগস্ট তিনি নেপাল ছাড়েন।

ভুক্তভোগী ওই কিশোরী বলছে, ধর্ষণের ঘটনাটি ঘটেছে লামিচানে দেশ ছাড়ার ঠিক আগের রাতে।

news24bd.tv/সাব্বির