রাকিবের গোলে কম্বোডিয়াকে হারাল বাংলাদেশ 
রাকিবের গোলে কম্বোডিয়াকে হারাল বাংলাদেশ 

সংগৃহীত ছবি

ফিফা প্রীতি ম্যাচ 

রাকিবের গোলে কম্বোডিয়াকে হারাল বাংলাদেশ 

অনলাইন ডেস্ক

স্প্যানিশ কোচ হাভিয়ের কাবরেরার অধীনে প্রথম জয়ের দেখা পেল বাংলাদেশ। ফিফা প্রীতি ম্যাচে আজ কম্বোডিয়াকে তাদেরই মাঠে ১-০ গোলে হারিয়েছে জামাল ভূঁইয়ারা। কম্বোডিয়ার বিপক্ষে এটি বাংলাদেশের টানা তৃতীয় জয়।

নেপালে নারী দলের সাফ জয় থেকে অনুপ্রেরণা নিয়ে কম্বোডিয়ার বিপক্ষে খেলতে নেমেছিল বাংলাদেশ।

ফিফা র‍্যাঙ্কিংয়ে কম্বোডিয়া এগিয়ে ১৮ ধাপ এগিয়ে থাকলেও হতাশ করেনি পুরুষরা। উইঙ্গার রাকিবুল হোসেনের একমাত্র গোলে জয় নিয়েই মাঠ ছেড়েছে কাবরেরার দল।

নমপেনের মোরোদোক টেকো ন্যাশনাল স্টেডিয়াম ম্যাচের শুরু থেকে আক্রমণ-পাল্টা আক্রমণে ম্যাচ জমিয়ে তোলে বাংলাদেশ-কম্বোডিয়া। ১৫ মিনিটে বিশ্বনাথের লম্বা থ্রোয়ে অধিনায়ক জামাল ভূঁইয়া প্রায় ফাঁকায় বল পেয়ে যান।

কিন্তু বলটা জালে রাখতে পারেননি। তার টোকা চলে যায় পোস্টের বাইরে দিয়ে।

এরপর পরিকল্পিত এক আক্রমণ থেকে গোলের দেখা পায় বাংলাদেশ। প্রায় মাঝমাঠ থেকে বল নিয়ে দ্রুতগতিতে মতিন মিয়া এগিয়ে যান কম্বোডিয়ার বক্সের দিকে। অনেকটা দূর এগিয়ে তিনি বল বাড়ান রাকিবকে উদ্দেশ্য করে। রাকিবও সঙ্গে থাকা ডিফেন্ডারকে ছিটকে বলের নিয়ন্ত্রণ নিয়ে নেন। অসাধারণ প্লেসিংয়ে বক্সের প্রায় ওপর থেকে ২৩ মিনিটে ১–০ করেন রাকিব।

গোল হজমের পর কম্বোডিয়া আক্রমণে ধার বাড়ায়। কিন্তু বাংলাদেশের রক্ষণ ও গোলকিপার আনিসুর রহমান ছিলেন সতর্ক। অন্যদিকে দ্বিতীয় গোলের খোঁজে আক্রমণে যায় বাংলাদেশও। ৭৬ মিনিটে বাংলাদেশ দ্বিতীয় গোলটি পেয়েও যেত পারত। মতিন মিয়ার দুর্দান্ত শট ফিরে এসেছে ক্রসবারে লেগে। শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে কাবরেরাবাহিনী।

জেমি ডে চলে যাওয়ার পর এই ম্যাচের আগে কাবরেরার অধীনে বাংলাদেশ ম্যাচ খেলে ছয়টি। এর মধ্যে জয় ছিল না কোনো। চার হারের বিপরীতে ড্র হয় দুটি ম্যাচ। সপ্তম ম্যাচে এসে অবশেষে জয় খরা কাটল কাবরেরার।

এই উইন্ডোতে বাংলাদেশের পরের ম্যাচ নেপালের বিপক্ষে। আগামী ২৭ সেপ্টেম্বর কাঠমান্ডুতে ম্যাচটি খেলবে জামাল-জিকোরা।

news24bd.tv/সাব্বির