আবারও কর্মী ছাঁটাই করল মাইক্রোসফট

সংগৃহীত ছবি

আবারও কর্মী ছাঁটাই করল মাইক্রোসফট

অনলাইন ডেস্ক

আবারও কর্মী ছাঁটাই করল মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান মাইক্রোসফট। কোম্পানি ঢেলে সাজানোর লক্ষে মাইক্রোসফট প্রতিষ্ঠানটি তৃতীয় দফায় ১ হাজার কর্মী ছাঁটাই করেছে। প্রতিষ্ঠানের কাঠামোগত সমন্বয় করতেই এই কর্মী ছাঁটাই করা হয়েছে বলে জানিয়েছে মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠানটি। বিজনেস টুডের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

 

উল্লেখ্য, চলতি বছর তৃতীয় বারের মতো ১ হাজার কর্মী ছাঁটাই করেছে মাইক্রোসফট। এর আগে, গত জুলাইয়ে কোম্পানি ঢেলে সাজানোর ঘোষণা দিয়ে ১ লাখ ৮০ হাজার কর্মীর মধ্যে ১ শতাংশ কর্মীকে ছাঁটাই করে। এতে চাকরি যায় ১ হাজার ৮০০ কর্মীর। এক মাস পর আবারও কর্মী ছাটাই করে মাইক্রোসফট।

গত আগস্টে প্রতিষ্ঠানের গ্রাহককেন্দ্রিক গবেষণা ও উন্নয়ন প্রকল্প থেকে প্রায় ২০০ কর্মীকে ছাঁটাই করে।  

কর্মী ছাটাইয়ের বিষয়ে মাইক্রোসফট জানিয়েছে, আমরা অল্পসংখ্যক কর্মী ছাঁটাই করছি। অন্য প্রতিষ্ঠানগুলোর মতো আমরাও আমাদের ব্যবসার অগ্রাধিকারগুলো নিয়মিত মূল্যায়ন করা হয়। সেই মূল্যায়নের অংশ হিসেবে প্রতিষ্ঠানের কাঠামোগত সমন্বয় করা হয়। সমন্বয় করতে গিয়ে অনেক সময় কর্মীদের চাকরি হারাতে হয়।

ওই প্রতিবেদনে আরও উল্লেখ করা হয়েছে, বিশ্বের বিভিন্ন প্রান্তে প্রতিষ্ঠানটির সব স্তরের কর্মীদের চাকরি থেকে অব্যাহতির নোর্টিশ পাঠানো হচ্ছে।

news24bd.tv/হারুন