এবার অনির্দিষ্টকালের বিরতিতে পুকোভস্কি

এবার অনির্দিষ্টকালের বিরতিতে পুকোভস্কি

অনলাইন ডেস্ক

আধুনিক যুগে মানসিক অবসাদ বেশ বড়সড় এক রোগই হয়ে দাঁড়িয়েছে ক্রিকেটারদের জন্য। যার দরুন এবার ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য বিরতিতে গেলেন অস্ট্রেলিয়ান ব্যাটার উইল পুকোভস্কি। ব্যক্তিগত কারণ দেখিয়ে এর আগে বেশ কয়েকবার ঘরোয়া দল ভিক্টোরিয়া থেকে বিরতি নিয়েছিলেন পুকোভস্কি। তবে এবার কবে ফিরবেন, তা জানাননি।

তার দল ভিক্টোরিয়ার পারফরম্যান্স বিভাগের মহাব্যবস্থাপক গ্রাহাম মানুও বিষয়টি নিশ্চিত করলেও, কারণ আড়াল করেছেন।

গ্রাহাম মানু বলেছেন, ‘যেটা করলে খেলোয়াড়দের ভালো হয়, আমরা সেটাকে অগ্রাধিকার দিয়ে থাকি। উইলের (পুকোভস্কি) সঙ্গে যোগাযোগ অব্যাহত থাকবে। আমরা ওকে সব ধরনের সহযোগিতা করব, বিশ্রামের সুযোগ করে দেব।

সমস্যা কাটিয়ে প্রস্তুত হলে আবার স্বাগত জানাব। ’ ভিক্টোরিয়া বিষয়টি আড়াল করলেও, সংবাদমাধ্যম ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, মানসিক স্বাস্থ্যের কথা ভেবেই ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের বিরতি নিয়েছেন পুকোভস্কি।

গত বছর ভারতের বিপক্ষে সিডনি টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পথচলা শুরু হয় পুকোভস্কির। অভিষেকে পান ফিফটির দেখাও। তবে ওই ম্যাচে ফিল্ডিং করতে গিয়ে কাঁধে বাজে চোট পান তিনি। এরপর অস্ত্রোপচার করাতে হয় তাকে। অস্ত্রোপচারের পর দীর্ঘ পুনর্বাসন-প্রক্রিয়া শেষে এবার ঘরোয়া মৌসুম দিয়ে মাঠে ফেরেন এই ব্যাটার। রাজ্য দল ভিক্টোরিয়ার হয়ে পারফরম্যান্সও ছিল আশা জাগানিয়া। সে পারফরম্যান্সে আবার যখন জাতীয় দলে ফেরার দ্বারপ্রান্তে ছিলেন, তখনই ক্রিকেট থেকে সম্পর্ক ছিন্নের ঘোষণা দিলেন ২৪ বছর বয়সী এই ব্যাটার।

news24bd.tv/সাব্বির