আর্জেন্টিনা বাড়ি দেখতে মানুষের ভিড়! 

সংগৃহীত ছবি

আর্জেন্টিনা বাড়ি দেখতে মানুষের ভিড়! 

অনলাইন ডেস্ক

আগামী ২০ নভেম্বর থেকে শুরু হচ্ছে ফিফা ফুটবল বিশ্বকাপ-২০২২। সারাবিশ্বের মতো বাংলাদেশেও বিশ্বকাপ ফুটবলকে ঘিরে চলে নানা আয়োজন। ফুটবলপ্রেমীরা নিজের পছন্দের দলকে সাপোর্ট করার পাশাপাশি বাসার ছাদে বা বারান্দায় প্রিয় দেশটির পতাকা টানান। দলকে সমর্থন করে জার্সিও পরেন।

চায়ের দোকান থেকে শুরু করে সবখানে প্রিয় দলের সমর্থনে চলে নানা তর্ক-বিতর্ক।

এসব কিছু ছাপিয়ে এক ব্যতিক্রমী আয়োজন দেখা গেল এবার ব্রাহ্মণবাড়িয়ায়। এক আর্জেন্টাইন ভক্ত ভালোবেসে  একটি বাড়ির পুরোটাই রং করেছেন আর্জেন্টাইন পতাকার আদলে। সাদা এবং আকাশি রং মিশ্রিত বাড়িটি এখন স্থানীয়দের কাছে পরিচিতি পেয়েছে আর্জেন্টিনা বাড়ি হিসেবে।

জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়া শহরের মধ্যপাড়া এলাকার বাসিন্দা মাহবুবুল আলম খোকন ও কানিজ ফাতেমা দম্পতির তিন সন্তানের মধ্যে রেজাউল আলম রাব্বি সবার ছোট। চলতি বছর ঢাকার মাইলস্টোন স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি পরীক্ষায় দিয়েছে সে। ছোটবেলা থেকেই আর্জেন্টিনা ফুটবল দলের ভক্ত সে। বিশেষ করে লিওনেল মেসির খেলা তাকে অনেক বেশি আনন্দ দেয়।

মেসির অনেকটা অন্ধভক্ত রাব্বি। আর্জেন্টিনা দল ও মেসির প্রতি ভালবাসার নিদর্শন হিসেবেই কয়েকমাস আগে নিজেদের বাড়ির রং আর্জেন্টাইন পতাকার আদলে করার জন্য বাবা-মায়ের কাছে বায়না ধরে সে। পরবর্তীতে অনেকটা বাধ্য হয়েই আর্জেন্টিনার পতাকার রঙে রাঙিয়ে তোলা হয় তাদের বাড়িটি। পুরো বাড়ি আর্জেন্টিনার পতাকার আদলে রং করা হলেও বাড়ির ছাদে পানির ট্যাংকটিতে আঁকা হয়েছে বাংলাদেশর পতাকা।

সম্প্রতি ফুটবল বিশ্বকাপকে ঘিরে আলোচনার কেন্দ্রে এসেছে আর্জেন্টাইন পতাকার রঙের বাড়িটি। অনেকেই এখন বাড়িটি দেখার জন্য আসেন।

রাব্বির বাবা মাহবুবুল আলম খোকন গণমাধ্যমকে জানান, আর্জেন্টিনার প্রতি রাব্বির এমনই ভালোবাসা- যে বাড়ির রং আর্জেন্টিনার পতাকার আদলে না করলে সে খাওয়া-দাওয়া বন্ধ করে দেবে। তাই অনেকটা বাধ্য হয়েই ছেলের ইচ্ছায় বাড়ির রং আর্জেন্টাইন পতাকার রঙে করা হয়েছে।

news24bd.tv/রিমু