ম্যানচেস্টার ইউনাইটেড বিক্রির ঘোষণা
ম্যানচেস্টার ইউনাইটেড বিক্রির ঘোষণা

সংগৃহীত ছবি

ম্যানচেস্টার ইউনাইটেড বিক্রির ঘোষণা

অনলাইন ডেস্ক

সবশেষ পাঁচ বছরে কোনো শিরোপা জেতেনি ইংলিশ প্রিমিয়ার লিগের অন্যতম দল ম্যানচেস্টার ইউনাইটেড। চলতি মৌসুমে জায়গা হয়নি চ্যাম্পিয়ন্স লিগেও। সাফল্য তো পাচ্ছেই না উল্টো বাড়ছে ঋণের পরিমাণ। গত মার্চ পর্যন্ত ক্লাবটির ঋণের পরিমাণ ছিল ৬০ কোটি মার্কিন ডলারের কাছাকাছি।

বাধ্য হয়ে তাই ক্লাব বিক্রির ঘোষণা দিতে হয়েছে যুক্তরাষ্ট্রের গ্লেজার পরিবারকে। গতকাল রাতে আনুষ্ঠানিকভাবে ক্লাব বিক্রির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে মালিকপক্ষ।

সাফল্যের মুখ না দেখায় সমালোচনার মুখে পড়তে হচ্ছিল মালিক পক্ষকে। দলের অন্যতম তারকা রোনালদোও ঘোষণা দিয়েছেন ক্লাব ছাড়ার।

তবে শেষ পর্যন্ত সমালোচনা থেকে বাঁচতে ক্লাব বিক্রির ঘোষণা দিয়েছে মালিকপক্ষ।

মঙ্গলবার ম্যানচেস্টার ইউনাইটেডের এক বিবৃতিতে জানায়, ‘বোর্ড ক্লাবের জন্য কৌশলগত বিকল্প খোঁজার প্রক্রিয়া শুরু করেছে। এই প্রক্রিয়ার অংশ হিসাবে নতুন বিনিয়োগ, বিক্রয় বা কোম্পানির সঙ্গে জড়িত অন্যান্য লেনদেন সহ সমস্ত কৌশলগত বিকল্প বিবেচনা করা হবে। ’

উল্লেখ্য, এর আগে এ বছরের মে মাসে আরেক ইংলিশ ক্লাব চেলসি বিক্রি করা হয়। রুশ ধনকুবের রোমান আব্রামোভিচ থেকে ক্লাবটি কিনে নেয় যুক্তরাষ্ট্রের একটি কনসোর্টিয়াম, যার অন্যতম অংশীদার বেসবল ক্লাব লস অ্যাঞ্জেলেস ডজার্সের মালিক টড বোহলি।

news24bd.tv/আমিরুল