ক্রোয়েশিয়াকে হারিয়ে আর্জেন্টিনার মধুর প্রতিশোধ

সংগৃহীত ছবি

ক্রোয়েশিয়াকে হারিয়ে আর্জেন্টিনার মধুর প্রতিশোধ

অনলাইন ডেস্ক

সেমিফাইনালে ক্রোয়েশিয়াকে ৩-০ গোলে হারিয়ে ইতোমধ্যেই বিশ্বকাপ ফাইনালের টিকিট কেটেছে আর্জেন্টিনা। দারুণ জয়ে এদিন ক্রোয়াটদের বিপক্ষে মধুর প্রতিশোধও নেওয়া হয়েছে আর্জেন্টিনার। সেই সাথে মুখোমুখি দেখায়ও ক্রোয়াটদের থেকে এগিয়ে গেল মেসির আর্জেন্টিনা।

পরিসংখ্যানের পাতায় এতদিন দুই দলের অবস্থান ছিল সমানে সমান।

তবে সেমিফাইনালের এ জয়ে এগিয়ে গিয়েছে মেসিরা। দু’দলের আগের ৫ দেখায় সমান ২টি করে জয় ছিল দু’দলের। একটি হয়েছিল ড্র। তবে এবার একটি জয় বাড়িয়ে নিয়েছে আর্জেন্টিনা।
সেই সাথে শোধ নেওয়া হয়েছে ২০১৮ বিশ্বকাপে গ্রুপপর্বে ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩-০ গোলে হারের।

ক্রোয়াটদের বিপক্ষে প্রতিশোধের ম্যাচ ছিল এটি। স্কালোনির দলও নিয়েছে সেই প্রতিশোধ। ম্যাচে জয় তুলেছে আধিপত্য দেখিয়ে। দারুণ এক জয়ে প্রতিশোধ নেওয়ার পাশাপাশি সবার আগে ফাইনালের টিকিট কেটেছে আর্জেন্টিনা। এখন অপেক্ষা শিরোপা উঁচিয়ে ধরা।

অথচ কাতার বিশ্বকাপের যাত্রাটা মোটেও সুখকর হয়নি আর্জেন্টিনার। বিশ্বকাপ শুরুর দিনেই সৌদি আরবের বিপক্ষে হার দেখতে হয়েছে আলবিসেলেস্তেদের। এরপর সমালোচনায় বিদ্ধ হতে হয়েছে মেসিদের। সেই জবাবটাই দিয়েছেন মেসিরা; সবার আগে ফাইনাল নিশ্চিত করে। ক্রোয়াটদের হারিয়ে সেই স্মৃতি মনে করিয়ে দিয়েছেন মেসি।

তিনি বলেন, ‘প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে পরাজয় আমাদের জন্য একটি কঠিন ধাক্কা ছিল। কারণ, আমরা ৩৬ ম্যাচে অপরাজিত ছিলাম। বিশ্বকাপ এমনভাবে শুরু হবে, আমরা সৌদির কাছে হারব তা সত্যিই ভাবিনি। ’

মেসি আরো বলেন, ‘পুরো স্কোয়াডের জন্য এটি একটি অ্যাসিড টেস্ট ছিল। আমরা প্রমাণ করেছি যে আমরা কতটা শক্তিশালী। আমরা অন্যান্য ম্যাচ জিতেছি এবং আমরা যা করেছি তা খুব কঠিন ছিল। প্রতিটি ম্যাচই ছিল ফাইনাল এবং আমরা সচেতন ছিলাম যদি আমরা না জিততে পারি তবে জিনিসগুলি জটিল হবে আমাদের জন্য। আমরা পাঁচটি ফাইনাল জিতেছি এবং আমি আশা করি রোববারের ফাইনালের ক্ষেত্রে এটাই হবে। আমরা সূক্ষ্ম কারণে প্রথম ম্যাচে হেরেছিলাম কিন্তু এটি আমাদের শক্তিশালী হতে সাহায্য করেছে। ’

news24bd.tv/আমিরুল