‘অ্যাভাটার ৩’ নির্মাণের ঘোষণা

‘অ্যাভাটার ৩’ নির্মাণের ঘোষণা

অনলাইন ডেস্ক

১৬ ডিসেম্বর মুক্তি পেয়ে ১.৬ বিলিয়ন ডলার আয় করেছে ‘অ্যাভাটার : দ্য ওয়ে অব ওয়াটার’। মুক্তির পরপরই আলোড়ন তৈরি করেছে জেমস ক্যামেরুনের মহাকাব্যিক এ চলচ্চিত্র। এই বিরাট সাফল্যের পর সিনেমাটির তৃতীয় কিস্তি আনার প্রস্তুতি নিচ্ছেন জেমস ক্যামেরুন।  

এটি আগেই নিশ্চিত করেছিলেন পরিচালক যে অ্যাভাটার একটি বৃহৎ ফ্র্যাঞ্চাইজি হতে যাচ্ছে।

সিনেমাটির মোট চারটি পর্ব আনার পরিকল্পনা রয়েছে ক্যামেরুনের। সম্প্রতি অ্যাভাটার ফ্র্যাঞ্চাইজির ভবিষ্যতের বিষয়ে কথা বলতে গিয়ে জেমস ক্যামেরুন বলেন, ‘চলচ্চিত্রটির যে সফলতা এসেছে, তাতে আমাদের প্রত্যাশা পূরণ হয়েছে। আমরা এখন এর আগামী পর্বগুলো নির্মাণে হাত দিতে পারব। আগামী ছয় বা সাত বছরে আমরা ফ্র্যাঞ্চাইজি কমপ্লিট করতে যাচ্ছি।

এই সপ্তাহের ‘হু ইজ টকিং টু ক্রিস ওয়ালেস?’-এর এপিসোডে উপস্থিত হয়ে এ কথা বলেন জেমস ক্যামেরুন। তিনি আরো জানান, ডিজনির শীর্ষস্থানীয় ব্যক্তিদের সাথে ‘অ্যাভাটার ৩’-এর বিষয়ে কথা চলছে। ইতিমধ্যে পুরো ফিল্মটি ক্যাপচার এবং ফটোগ্রাফ করা হয়েছে। এবার বর্ধিত আকারে পোস্ট-প্রডাকশনে যাবে তার টিম। এ ছাড়াও অ্যাভাটার ৪ এবং ৫ উভয়ের গল্প লেখা আছে। ফ্র্যাঞ্চাইজিটির গল্প এমনভাবে স্থাপন করা হয়েছে যে এটি এখন একাধিক চলচ্চিত্র হিসেবে পর্দায় আনা যাবে।

২০০৯ সালে অ্যাভাটার মুক্তির ১৩ বছর পর মুক্তি পেয়েছে ‘অ্যাভাটার : দ্য ওয়ে অব ওয়াটার’। সাম্প্রতিক সময়ের সবচেয়ে প্রত্যাশিত সিনেমাগুলোর অন্যতম এটি। ১৬ ডিসেম্বর বিশ্বব্যাপী মুক্তি পেয়েছে সিনেমাটি। মুক্তির পর থেকেই বক্স অফিসের শীর্ষস্থান দখল করেছে জেমস ক্যামেরুনের মহাকাব্যিক চলচ্চিত্রটি। টম ক্রুজের ‘টপ গান : ম্যাভেরিক’-এর পরেই বছরের দ্বিতীয় সেরা আয়কারী হলিউড সিনেমা হিসেবে জায়গা করে নিয়েছে ‘অ্যাভাটার : দ্য ওয়ে অব ওয়াটার’।

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর