কাশিমপুর কারাগারে ধর্ষণ মামলার আসামির ফাঁসি কার্যকর

সংগৃহীত ছবি

কাশিমপুর কারাগারে ধর্ষণ মামলার আসামির ফাঁসি কার্যকর

অনলাইন ডেস্ক

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় হাই হাইসিকিউরিটি কারাগারে মৃত্যুদণ্ডপ্রাপ্ত এক আসামির ফাঁসি কার্যকর করা হয়েছে। রবিবার (৮ জানুয়ারি) রাত ১০টায় ফাঁসিতে ঝুলিয়ে সাইফুল ইসলাম (রফিক) ওরফে সাইদুল ইসলাম রফিক (৫০) নামের ওই কয়েদির দণ্ড কার্যকর করা হয়।

বগুড়া জেলার সদর থানার মালতিনগর নামাপাড়া এলাকার মোজাম ফকিরের ছেলে রফিক ডাকাতি ও ধর্ষণ মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত ছিলেন। জল্লাদ শাহজাহান ভুঁইয়া রিভির টেনে মৃত্যু নিশ্চিত করেন।

হাই হাইসিকিউরিটি কারাগারের সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালা জানান, রফিকের বিরুদ্ধে ২০০৪ সালে বগুড়ায় ডাকাতি ও ধর্ষণের অপরাধে বগুড়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা হয়।

এ মামলায় বিচারিক আদালত তার মৃত্যুদণ্ডাদেশ প্রদান করেন। পরে তিনি ওই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে প্রথমে আপিল ও পরে রিভিউ আবেদন করেন। আদালতে আবেদন খারিজ হলে তিনি রাষ্ট্রপতির নিকট প্রাণভিক্ষার আবেদন করেন।

পরে ২০২২ সালের ৩ নভেম্বর প্রাণভিক্ষার আবেদন নামঞ্জুর করা হয়। পরে কারাবিধি অনুযায়ী রবিবার তার দণ্ড কার্যকর করা হয়েছে। মৃত্যু নিশ্চিত করেন গাজীপুরের সিভিল সার্জন ডা. খায়রুজ্জামান।

মৃত্যুদণ্ড কার্যকর করার পর মরদেহের সুরতহাল রিপোর্ট তৈরি করে মরদেহ স্বজনদের নিকট বুঝিয়ে দেওয়া হয়েছে। তার ভাই মো. রোকন ও মো. মেহেদী হাসান মরদেহ তাদের গ্রামের বাড়িতে নিয়ে রওয়ানা হয়েছেন।

news24bd.tv/আলী