যে ১৭ জেলায় আজ শৈত্যপ্রবাহ, সর্বনিম্ন তাপমাত্রা ৭.৬

ফাইল ছবি

যে ১৭ জেলায় আজ শৈত্যপ্রবাহ, সর্বনিম্ন তাপমাত্রা ৭.৬

অনলাইন ডেস্ক

দেশের ১৭ জেলার ওপর দিয়ে বইছে মৃদু শৈত্যপ্রবাহ। পুরো উত্তরাঞ্চলের রংপুর ও রাজশাহী বিভাগের ১৬টি জেলা শৈত্যপ্রবাহের আওতায় এসেছে। মূলত রাতের তাপমাত্রা কমে বিস্তৃত হয়েছে শৈত্যপ্রবাহের আওতা। মঙ্গলবার (১৭ জানুয়ারি) সকালে আবহাওয়া অধিদপ্তর এ তথ্য জানায়।

এদিকে তাপমাত্রা কমার আশংকা নেই বলে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

মঙ্গলবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল নওগাঁর বদলগাছীতে, ৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এক দিন আগে এখানে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১ ডিগ্রি সেলসিয়াস। আর সোমবার (১৬ জানুয়ারি) দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস ছিল দিনাজপুরে।

 

একদিনের ব্যবধানে ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৫ দশমিক ৬ থেকে কমে হয়েছে ১৪ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক গণমাধ্যমকে জানান, মঙ্গলবার সকালে রংপুর ও রাজশাহী বিভাগের ১৬টিসহ চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস সম্পর্কে তিনি জানান, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকা ও উত্তরপশ্চিমাঞ্চলে মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

এ সময়ে সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে জানিয়ে ওমর ফারুক বলেন, আগামী তিন দিনে আবহাওয়া পরিস্থিতির উল্লেখযোগ্য পরিবর্তনের সম্ভাবনা নেই।

 news24bd.tv/হারুন