‘রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো ফাল্গুন আবাহন’

‘রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো ফাল্গুন আবাহন’

সিরাজগঞ্জ প্রতিনিধি

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের নামে প্রতিষ্ঠিত সিরাজগঞ্জের শাহজাদপুরের রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ প্রথমবারের মতো ফাল্গুন আবাহন নামক বসন্তবরণ উৎসবের আয়োজন করেছে। বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসের রবীন্দ্র প্রাঙ্গণে অনুষ্ঠিত উৎসবের উদ্বোধক ছিলেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. শাহ্ আজম। ভোরের সূর্যোদয়ের সাথে রবীন্দ্র প্রাঙ্গণের খোলা মাঠে বাংলা বিভাগের শিক্ষার্থীরা গানের মাধ্যমে ঋতুরাজ বসন্তকে স্বাগত জানায়। এরপর প্রফেসর ড. মো. শাহ্ আজম ফাল্গুন আবাহন উৎসবের উদ্বোধন করেন।

সারাদিনব্যাপী আয়োজনে অংশজুড়ে ছিল বাংলার ঐতিহ্যবাহী গান, নৃত্য, ক্রীড়া। শিক্ষার্থীরা বাসন্তী পোশাকে রংয়ের খেলায় মত্ত হয়ে বসন্তের শুরুর দিনটিকে রাঙ্গিয়ে তোলে।

উদ্বোধনী বক্তৃতায় প্রফেসর ড. মোঃ শাহ্ আজম তার বক্তৃতায় বলেন, বিশ্বকবির নামে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়ে এবারই প্রথম ফাল্গুন আবাহন উৎসবের আয়োজন তাকে আলোড়িত করেছে। বিশ্ববিদ্যালয় এখন থেকে প্রতিবছর ফাল্গুন আবাহন উদযাপন করবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলা বিভাগের চেয়ারম্যান ড.মো. ফখরুল ইসলাম। তিনি রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. শাহ্ আজম ও শিক্ষার্থীদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে বর্ণাঢ্য অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

news24bd.tv/তৌহিদ