তাপমাত্রা বাড়ার আভাস, বজ্রবৃষ্টির আশঙ্কা

তাপমাত্রা বাড়ার আভাস, বজ্রবৃষ্টির আশঙ্কা

অনলাইন ডেস্ক

শনিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস, যা আরও বাড়ার আভাস দিয়েছে আবহাওয়া অফিস। লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে বলে জানিয়েছেন আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ।

শনিবারের আবহাওয়ার পূর্বাভাসে তিনি জানান, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। রোববার সন্ধ্যা পর্যন্ত অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

কুমিল্লা অঞ্চলসহ বরিশাল ও খুলনা বিভাগের দুই এক জায়গায় হালকা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। ভোরের দিকে দেশের নদী অববাহিকার কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বাড়বে। এ সময় ঢাকায় বাতাসের সর্বোচ্চ গতিবেগ থাকবে ৮ থেকে ১২ কিলোমিটার।

পূর্বাভাসে তিনি বলেন, আগামী দুই দিন আবহাওয়ার উল্লেখযোগ্য কোনো পরিবর্তনের সম্ভাবনা নেই।

‘পরের পাঁচদিনের শুরুর দিকে দেশের উত্তর অথবা উত্তর-পূর্বাঞ্চলে বৃষ্টি অথবা বজ্ৰবৃষ্টি হতে পারে’, জানান বজলুর রশিদ।

আবহাওয়া বার্তায় বলা হয়েছে, শনিবার শ্রীমঙ্গলে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। এ সময়ে কক্সবাজারে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। একই সময়ে সাতক্ষীরায় সর্বোচ্চ ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। রোববার ঢাকায় সর্বনিম্ন ও সর্বোচ্চ তাপমাত্রা যথাক্রমে ১৭ দশমিক ৮ ডিগ্রি এবং ৩০ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।

news24bd.tv/তৌহিদ