'কুরআনের নূর' প্রতিযোগিতার অডিশন চলছে বরিশালে

'কুরআনের নূর' প্রতিযোগিতার অডিশন চলছে বরিশালে

অনলাইন ডেস্ক

দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির উদ্যোগে সারা দেশের ন্যায় বরিশালেও 'কুরআনের নূর পাওয়ার্ড বাই বসুন্ধরা' অডিশন পর্ব সোমবার (২০ ফেব্রুয়ারি) সকাল ৯টায় শুরু হয়েছে। বরিশাল নগরীর কাশিপুরের দারসুল কুরআন একাডেমিতে এ অডিশন চলছে।

ইতোমধ্যেই অংশগ্রহনকারীরা অডিশনস্থলে এসে পৌঁছেছেন। সকাল থেকেই অংশগ্রহণকারীরা অনুষ্ঠানস্থলে আসতে শুরু করেন।

তাদের বিচারকার্য করার জন্য ১০ জন বিচারক দারসুল কুরআন একাডেমিতে এসে পৌঁছেন।

বরিশালের সমন্বয়কারী হাফেজ কারী ফয়জুল্লাহ হুসাইন বলেন, বসুন্ধরা গ্রুপের আয়োজনে হাফেজদের সর্ববৃহৎ মিলনমেলা জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতার বরিশাল পর্বে কয়েক শতাধিক কুরআনের পাখি অংশ নেবে। এখান থেকে প্রথম পর্বের বিজয়ীরা ঢাকায় গিয়ে দ্বিতীয় পর্বে অংশগ্রহণ করবেন। সেখানকার বিজয়ী তিনজন জাতীয় পর্যায়ের চূড়ান্ত প্রতিযোগিতায় অংশ নেবে।

বিচারক হাফেজ ক্বারী মুবিনুল ইসলাম বলেন, বরিশাল বিভাগের অডিশন থেকে প্রথম পর্বের বিজয়ীরা ঢাকায় গিয়ে দ্বিতীয় পর্বে অংশ নেবে। সেখানকার বিজয়ী তিনজন জাতীয় পর্যায়ের চূড়ান্ত প্রতিযোগিতায় অংশ নেবে।

অংশগ্রহণকারী হাফেজ মো. আজিজুল মান্না বলেন, এই আয়োজনের জন্য বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ জানাই। তাদের এই উদ্যোগের কারণে আমরা এমন একটি প্রতিযোতায় অংশগ্রহণ করতে পেরেছি। আমি যেন সেরাদের সেরা হতে পারি তার জন্য সবাই দোয়া করবেন।

প্রতিযোগিতার প্রথম পুরস্কার ১০ লাখ টাকা, দ্বিতীয় পুরস্কার সাত লাখ, তৃতীয় পুরস্কার পাঁচ লাখ এবং চতুর্থ ও পঞ্চম পুরস্কার দুই লাখ টাকা করে। এই রিয়ালিটি শো আসন্ন রমজানে প্রতিদিন নিউজ টোয়েন্টিফোর টেলিভিশনে সম্প্রচারিত হবে।  

এ ছাড়া এর মিডিয়া পার্টনার হিসেবে আছে কালের কণ্ঠ, বাংলাদেশ প্রতিদিন, বাংলানিউজটোয়েন্টিফোর ও ক্যাপিটাল এফএম রেডিও।

এই প্রতিযোগিতার বিচারকের প্যানেলে থাকবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম শায়খুল হাদিস মুফতি মুহিব্বুল্লাহিল বাকী আন নাদভী, শায়েখ আহমাদ বিন ইউছুফ আল আযহারী, বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম মুফতি মিজানুর রহমান, পেশ ইমাম শায়খুল হাদিস মুফতি এহসানুল হক জিলানী, পেশ ইমাম শায়খুল হাদিস মুহিউদ্দীন কাসেম ও মেয়র মুহাম্মদ হানিফ জামে মসজিদের ইমাম ইমরান নূর উদ্দিন।