লালমনিরহাটে ৫ জেএমবি সদস্যের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড

লালমনিরহাটে ৫ জেএমবি সদস্যের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড

লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটে পাচঁ জেএমবি সদস্যকে পৃথক পৃথক পাচঁটি রায়ে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে জেলা ও দায়রা জজ আদালত। বুধবার (১ মার্চ) দুপুরে লালমনিরহাট জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. মিজানুর রহমান আসামিদের উপস্থিতিতে এ রায় দেন আদালত।

লালমনিরহাট জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌশলী মো. আকমল হোসেন বলেন, রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডের অপরাধে পাচঁ জেএমবি সদস্যের পৃথক পৃথক পাচঁটি রায়ে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, ২০০৯ সন্ত্রাস বিরোধী আইনের ৬ (২) ধারায় প্রত্যককে পাচঁ হাজার টাকা, ২০০৯ সন্ত্রাস বিরোধী আইনের ৭ ধারায় প্রত্যককে ২০ বছর পাচঁ হাজার টাকা ও ২০০৯ সালের সন্ত্রাস বিরোধী আইনের ৮ ধারায় ছয় মাস এক হাজার টাকা, ২০০৯ সন্ত্রাস বিরোধী আইনের ৯ ধারায় সাত বছর, এক হাজার টাকা, ২০০৯ সন্ত্রাস বিরোধী আইনের ১৩ ধারায় যাবজ্জীবন ও পাচঁ হাজার টাকা করে অনাদায়ে আরও এক মাস করে সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত।

রায়ে আরও উল্লেখ করা হয়, আসামিরা ২০০৯ সালের সন্ত্রাস বিরোধী আইনের ৬ (২), ৭, ৮, ৯ ও ১৩ ধারায় আসামি মো. হোসেন আলী লাল, মো. আসমত আলী ওরফে লাল্টু, মো. শফিউল আলম সাদ্দাম, মো. আবু নাঈম মিস্টার ও আলী হোসেন এ অপরাধ সংগঠিত করেছেন বিধায় আসামিদের উক্তরুপ অপরাধে দন্ডিত করা হয়েছে।