শেষ সময়ে গোল হজম, জার্মান কাপ থেকে বায়ার্নের বিদায়

সংগৃহীত ছবি

শেষ সময়ে গোল হজম, জার্মান কাপ থেকে বায়ার্নের বিদায়

অনলাইন ডেস্ক

বায়ার্ন মিউনিখের ডাগআউটে অভিষেকটা স্বপ্নময় ছিল টমাস টুখেলের। তার অধীনে প্রথম ম্যাচ খেলতে নেমে তারই সাবেক ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে ২-৪ গোলের জয় তুলে নেয় বায়ার্ন। এ জয়ে ডর্টমুন্ডকে হারিয়ে বাভারিয়ানরা ফের দখল করে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান। তবে পরের ম্যাচেই হোঁচট খেলো টুখেলের বায়ার্ন।

শুধু হোঁচট বললে ভুল হবে, একটি শিরোপা জয়ের আশাই শেষ হয়ে গেলো জার্মান জায়ান্টদের।

গতকাল মঙ্গলবার রাতে জার্মান কাপ থেকে বিদায় নিয়েছে বায়ার্ন মিউনিখ। কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে শেষ মুহূর্তে গোল হজম করে ফ্রেইবুর্গের কাছে ১-২ গোলে হেরেছে বায়ার্ন।

আলিয়াঞ্জ অ্যারেনায় ম্যাচের ৯৫ মিনিট পর্যন্ত দুই দলের স্কোরলাইনে ছিল সমতা।

কিন্তু জামাল মুসিয়ালার হ্যান্ডবল বদলে দেয় ম্যাচের দৃশ্যপট। ইনজুরি সময়ে পেনাল্টি পায় ফ্রেইবুর্গ। স্পট কিক থেকে নিকোলাস হফলার নিজের দ্বিতীয় গোল করলে, বিদায়ঘণ্টা বাজে বায়ার্নের।

অথচ ঘরের মাঠে শুরু থেকেই দাপট দেখাচ্ছিল বায়ার্ন। প্রথম এগিয়েও যায় দলটি।  ১৯ মিনিটে জশুয়া কিমিখের কর্নারে হেড থেকে দুর্দান্ত এক গোল করে জার্মান পরাশক্তিদের এগিয়ে দেন ফরাসি তারকা দায়োত উপামেকানো। এই লিড অবশ্য ৮ মিনিটের বেশি ধরে রাখতে পারেনি বায়ার্ন। ডি-বক্সের বাইরে হফলারের বুলেট গতির শটে ২৭ মিনিটে সমতায় ফেরে ফ্রেইবুর্গ।

লিড হারালেও বলের নিয়ন্ত্রণ ও আক্রমণে প্রতিপক্ষকে চাপে রেখে চেষ্টা করে যায় বায়ার্ন। কিন্তু কাঙ্ক্ষিত গোলটি যেন সোনার হরিণ। গোলের সন্ধানে ব্যর্থ হয়ে বিরতিতে যেতে হয় বায়ার্নকে। বিরতির পরও আক্রমণে এগিয়ে ছিল বায়ার্ন। তুলনামূলক পিছিয়ে থাকলেও ফ্রেইবুর্গ কিন্তু সুযোগ পেলেই চেষ্টা করছিল বায়ার্নকে চাপে ফেলার। যদিও দুই দলের প্রচেষ্টা ৯০ মিনিট পর্যন্ত কোনো গোল এনে দিতে পারেনি। বায়ার্ন বড় ধাক্কা যোগ করা সময়ে। হফলারের পেনাল্টি গোলে হৃদয় ভাঙে তাদের।

একই রাতে রান্দাল কোলো মুয়ানির দুই মিনিটে দুই গোলে ইউনিয়ন বার্লিনকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে এইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট। গোল দুটি এসেছে ১১ ও ১২ মিনিটে।

news24bd.tv/SHS