সুর পাল্টালেন পর্দার ওসি হারুন,‘দুইটা কথা ভুলে যাবেন’! 

সংগৃহীত ছবি

সুর পাল্টালেন পর্দার ওসি হারুন,‘দুইটা কথা ভুলে যাবেন’! 

অনলাইন ডেস্ক

দুই বাংলার আলোচিত ওয়েব সিরিজগুলোর নাম বলতে গেলে চলে আসে ‘মহানগর’-এর কথা। ওটিটি প্ল্যাটফর্ম হইচইয়ে এটি মুক্তি পেয়েছিল ২০২১ সালের ২৫ জুন। রাজধানী ঢাকার পটভূমিতে তৈরি সিরিজটির প্রথম মৌসুমের মোট ৮টি পর্ব প্রচার হয়। সিরিজটি দেখে পরিচালক আশফাক নিপুন, অভিনয়শিল্পী মোশাররফ করিম, জাকিয়া বারী মম, মোস্তাফিজুর নূর ইমরান, শ্যামল মাওলার প্রশংসা করছেন সবাই।

শুধু দেশেই নয়, কলকাতার দর্শকরাও সিরিজটি দেখছেন আগ্রহ নিয়ে।

এরপর থেকেই দর্শদের একটাই প্রশ্ন ছিল- কবে আসবে ‘মহানগর টু’? নির্মাতা আশফাক নিপুন পরিচালিত সিরিজটি মুক্তি পাচ্ছে আসছে ২০ এপ্রিল। এর আগে শুক্রবার (৭ এপ্রিল) প্রচারণার অংশ হিসেবে উন্মুক্ত হয়েছে সিরিজের ট্রেলার।

স্বাভাবিকভাবেই ট্রেলারে ‘মহানগর’র প্রধান চরিত্র ওসি হারুনের উপস্থিতি বেশি।

তার রহস্যে মোড়া সংলাপ, গভীর-চিন্তিত চাহনি আর অনেক অমীমাংসিত গল্পের টুকরো আভাস মিলেছে মিনিট দুয়েকের ঝলকে।  

প্রথম সিজনে ওসি হারুনের কণ্ঠে ‘দুইটা কথা মনে রাখবেন’ সংলাপটি দর্শকের মুখে মুখে ছড়িয়ে গিয়েছিল। তবে এবার তদন্তকারী কর্মকর্তার ধমকের বিপরীতে হারুন সুর পাল্টে বলেন, ‘দুইটা কথা ভুলে যাবেন’! 

নিজের চরিত্রের বিষয়ে মোশাররফ করিম বলেন, ওসি হারুন আমার অভিনীত চরিত্রগুলোর মধ্যে অন্যতম প্রিয়। এই চরিত্রের প্রতি মানুষের যে ভালোবাসা, প্রশংসা এবং পজিটিভ ফিডব্যাক পেয়েছি, তা আমার এবং পুরো ‘মহানগর’ টিমের জন্য সত্যি অনেক বড় পাওয়া। দ্বিতীয় সিজনের গল্পে এমন কিছু পাওয়া যাবে যা আগে কখনো কেউ দেখেনি, এই ট্রেলারটি কেবল তার ছোট্ট একটি ঝলক।

এদিকে নতুন সিজনে দেখা যায়নি ওসি হারুনের সহযোগী মলয়কে। যে চরিত্রে অভিনয় করে প্রথম সিজনে দর্শকের ভূয়সী প্রশংসা কুড়িয়েছিলেন মোস্তাফিজুর নূর ইমরান। ধারণা করা হচ্ছে, এই সিজনে তাকে রাখা হয়নি। কারণ সংশ্লিষ্টদের পাঠানো তথ্যেও তার নাম নেই।

তবে নতুন সিজনে মোশাররফ করিমের সঙ্গে রয়েছেন আফসানা মিমি, ফজলুর রহমান বাবু, শ্যামল মাওলা, বৃন্দাবন দাস, তানজিকা আমিন ও ‘কারাগার’খ্যাত তরুণ অভিনেতা দিব্য জ্যোতি প্রমুখ।

এদিকে, মলয়ের বিষয়ে কোনো মন্তব্য করেননি ‘মহানগর’র নির্মাতা আশফাক নিপুণ। তিনি বলেন, এটি আমার হৃদয়ের খুব কাছের একটি সিরিজ। দর্শকরা সিরিজটি যেভাবে দেখেছেন এবং সমর্থন করেছেন, পাশাপাশি দ্বিতীয় সিজনের জন্য যে অধীর আগ্রহে অপেক্ষা করছেন, তা দেখে আমি সত্যি খুব আনন্দিত। দর্শকের বাড়তি আগ্রহের কারণে কিছুটা নার্ভাসও বটে। তবে শেষ ভালো যার, সব ভালো তার। আশা করছি শেষটা ভালোই হতে যাচ্ছে।

এর আগে বুধবার (০৫ এপ্রিল) হইচই-এর অফিশিয়াল পেজে একটি পোস্টার শেয়ার করে ‘মহানগর টু’ মুক্তির তারিখ ২০ এপ্রিল জানানো হয়েছে। ওই পোস্টের ক্যাপশনে জানানো হয়েছে, এটিই ‘মহানগর টু’র অফিশিয়াল পোস্টার। সঙ্গে ‘প্রতিপক্ষ প্রত্যক্ষ হোক বা পরোক্ষ, হারুনকে হারানো কিন্তু সহজ নয়!’ এমন ট্যাগ লাইন জুড়ে দেওয়া হয়েছে।

তার আগে গেল ২৫ মার্চ প্রকাশ হয় ‘মহানগর টু’র টিজার। ১ মিনিট ১০ সেকেন্ডের টিজারটি প্রকাশের পরপরই ভাইরাল হয়ে যায় সামাজিকমাধ্যমে।  

টিজারে দেখা যায়, ঢাকা মহানগরের ব্যস্ত রোডে ছুটে চলেছে গাড়ি ও মানুষ। ব্যাকগ্রাউন্ডে অভিনেতা মোশাররফ করিম ঢাকা মহানগর নিয়ে একটি গল্প বলছেন। সেখানে ঢাকা মহানগরের কথা উল্লেখ করে তাকে বলতে শোনা যায়, ‘মহানগরের রাস্তায়, ফুটপাতে, অলিতে-গলিতে কতশত গল্প। শাসকের গল্প, শোষিতের গল্প। ক্ষমতায় ওঠার গল্প, ক্ষমতার সঙ্গে পেরে না ওঠার গল্প। মহানগরে প্রতিদিন এমন হাজারো মানুষ পিষে যায় সিস্টেমের চাপে। এই সিস্টেমের কোনায় কোনায় ভূত। ভূতদের সঙ্গে পাল্লা দিতে হলে মাঝে মাঝে নিজেকেও ভূত সাজতে হয়। ’

টিজারের শেষ পর্যায়ে পুলিশের পোশাকে ওসি হারুনরূপে দেখা দিয়ে মোশাররফ করিম দুটি কথা মনে রাখতে বলেন দর্শকদের। ‘এক, তার নাম যে হারুন সেটা। আর দুই, হারুন এত সহজে হারে না। ’

news24bd.tv/আলী