বায়ার্নকে বিদায় করে সেমিফাইনালে ম্যানসিটি

সংগৃহীত ছবি

বায়ার্নকে বিদায় করে সেমিফাইনালে ম্যানসিটি

অনলাইন ডেস্ক

অ্যালিয়াঞ্জ অ্যারেনায় ড্র করেও লাভ হলো না বায়ার্ন মিউনিখের। ইতিহাদ স্টেডিয়ামে ৩-০ গোলের পরাজয়ই কাল হলো বুন্দেসলিগা জায়ান্টদের। দুই লেগ মিলিয়ে ৩ গোলে এগিয়ে থেকে জার্মান ক্লাবটিকে কাঁদিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনাল নিশ্চিত করেছে ম্যানচেস্টার সিটি।

বায়ার্নের ঘরের মাঠে জয়ই পেতো ম্যানচেস্টার সিটি।

হালান্ড পেনাল্টি মিস না করলে ফলাফল হতো ২-১ গোল ব্যবধানে। তবে ম্যাচ শেষ হয়েছে ১-১ সমতায়। সিটির গোলটি অবশ্য করেছেন হালান্ডই। পেনাল্টি থেকে গোল শোধ করেছেন বায়ার্ন ফরোয়ার্ড কিমিচ।
আগামী ১১ মে সান্তিয়াগো বার্নাব্যুতে সেমির লড়াইয়ের লেগে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে পেপ গার্দিওলার দল।

ম্যানসিটির বিপক্ষে ফিরতি লেগের লড়াইয়ে বল দখলে দাপট ছিল বায়ার্নের। ম্যাচের শুরু থেকেই সিটির জাল মুখে আক্রমণ চালায় থমাস টুখেলের দল। আক্রমণের মাত্রাও অত্যাধিক। ১৭ মিনিটেই সুযোগ মেলে জালের দেখা পাওয়ার। সিটি গোলকিপারকে একা পেয়েও গোল আদায়ে ব্যর্থ হন সানে।

৩৭ মিনিটে লিড পাওয়ার সুযোগ আসে ম্যানসিটির সামনে। বায়ার্ন ডি বক্সে উপামেকানোর হাতে বল লাগায় পেনাল্টি পায় সিটিজেনরা। তবে গোল বারের উপর দিয়ে বল গ্যালারিতে পাঠিয়ে স্টামফোর্ড ব্রিজের দলটিকে গোল বঞ্চিত করেন হালান্ড। এরপরও একাধিক আক্রমণ করে বায়ার্ন। তবে গোল আদায় করতে না পারায় প্রথমার্ধ শেষ হয় গোল শূন্য সমতায়।

বিরতির পর বায়ার্ন অভিমুখে আক্রমণ বাড়ায় সিটি। মেলেও সফলতা। ৫৭ মিনিটে ডি ব্রুইনার পাস থেকে গোল করে ইংলিশ জায়ান্টদের এগিয়ে নেন হালান্ড। আক্রমণ-প্রতি আক্রমণে খেলা জমে উঠলেও গোলের দেখা পাচ্ছিল না কোনো দল।

৮০ মিনিটে গোলের সুযোগ আসে বায়ার্নের সামনে। সিটি ডি বক্সে ম্যানুয়েল আকেঞ্জির হাতের বল লাগায় পেনাল্টি পায় স্বাগতিক দল। সুযোগ কাজে লাগিয়ে দলকে সমতায় ফেরান কিমিচ। পরে কোনো দলই গোল না পাওয়ায় ম্যাচ শেষ হয় ১-১ সমতায়।

news24bd.tv/আইএএম