ধাঁধা: বলুন তো ছবির ৩ ব্যক্তির মধ্যে অফিসের 'বস' কে...? 

সঠিক উত্তর দিলে আপনিই জিনিয়াস

ধাঁধা: বলুন তো ছবির ৩ ব্যক্তির মধ্যে অফিসের 'বস' কে...? 

অনলাইন ডেস্ক

উপরের এই ছবিতে তিনজন ব্যক্তির মধ্যে অফিসের বস কে তা নির্ধারণ করতে পারলেই সমাধান হয়ে যাবে ছবিটির। এমতাবস্থায়, এই প্রতিবেদনে পাঠকদের উদ্দেশ্যে সেই ছবিটি উপস্থাপিত হল।  

ঘামান মাথা একটুখানি
বেশিরভাগ মানুষই এর উত্তর দিতে গিয়ে নাস্তানাবুদ হয়েছেন। তবে একটু ঠান্ডা মাথায় বুদ্ধি খাটালে উত্তর যে দেওয়া যাবে না, তা নয়।

এই ছবিটি দেখে বুদ্ধি খাটিয়ে বলে ফেলুন তো দেখি! সঠিক উত্তর দিলে আপনিই জিনিয়াস! তবে তা বলতে হবে বিশ সেকেন্ডের মধ্যে।

কী আছে ছবিতে?

এই ছবিটিতে একটি অফিসের অন্দরমহলের ছবি দেখা যাচ্ছে। যেখানে রয়েছে একটি ডেস্ক, কম্পিউটার এবং কয়েকটি চেয়ার। পাশাপাশি, সেখানে উপস্থিত রয়েছেন ৩ জন ব্যক্তিও।

যার মধ্যে দু’জন দাঁড়িয়ে রয়েছেন এবং একজন বসে রয়েছেন। এমতাবস্থায়, আপনিও এদের মধ্যে অফিসের বস কে হতে পারে তা খুঁজে দেখার চেষ্টা করতে পারেন। আপনাকে নির্ধারিত ২০ সেকেন্ডের মধ্যে খুঁজে বার করতে হবে সঠিক ব্যক্তিকে। তবে, শেষপর্যন্ত যদি আপনি উত্তরটি খুঁজে নাও পান, সেক্ষেত্রে চিন্তা নেই। কারণ এই প্রতিবেদনের শেষেই রয়েছে সেই কাঙ্খিত উত্তরটি।

ইনিই হলেন বস...
আপনি যদি ছবিটিকে একটু সময় নিয়ে ভালভাবে পর্যবেক্ষণ করেন তাহলে খুব সহজেই উত্তরটি খুঁজে পাবেন। সেক্ষেত্রে খুঁটিয়ে দেখতে হবে ছবিটিকে। তাহলেই দেখা যাবে যে, বসের চেয়ারে একটি ব্লেজার রাখা রয়েছে। এদিকে, সেখানে থাকা প্রথম ব্যক্তি আগে থেকেই ব্লেজার পরে রয়েছেন। পাশাপাশি, সেখানে থাকা দ্বিতীয় ব্যক্তিটি আবার একটি ফুল হাতা টি-শার্ট পরেছেন এবং একটি চেয়ারে বসে কিছু ভাবছেন। অর্থাৎ, তিনি ব্লেজার পরে সেখানে আসেননি।

এছাড়াও, তৃতীয় ব্যক্তি একটু দূরে চশমা হাতে দাঁড়িয়ে প্রথম ব্যক্তির সাথে কিছু আলোচনা করছেন। এদিকে, তিনি কিন্তু তখন ব্লেজার পরে ছিলেন না। আর সেই ব্লেজারই রাখা ছিল ওই চেয়ারে। অর্থাৎ, এটা স্পষ্ট যে, তিনিই হলেন অফিসের বস। তবে, আমাদের দেখিয়ে দেওয়ার আগেই আপনি যদি নির্ধারিত ২০ সেকেন্ডের মধ্যে তাঁকে খুঁজে পেতে সমর্থ হন সেক্ষেত্রে আপনি নিঃসন্দেহে একজন জিনিয়াস।

মস্তিষ্কের কর্মক্ষমতা বাড়ায়
স্মার্ট, বুদ্ধিদীপ্ত ব্যক্তিত্বের মানুষেরা সহজেই এই ধরণের ধাঁধার সমাধান করতে পারলেও কিছু কিছু ক্ষেত্রে ছবিগুলি এতটাই কঠিন থাকে যে অধিকাংশ মানুষই এগুলির সঠিক উত্তর দিতে পারেন না। তবে, এসব ছবি বা অপটিক্যাল ইলিউশন নিয়মিত সমাধানের অভ্যাস বাড়িয়ে দেয় মস্তিষ্কের কর্মক্ষমতা।

সম্পর্কিত খবর