ছুটি শেষে আজ প্রথম কর্মদিবস, অফিস-আদালতে ঈদের আমেজ

সংগৃহীত ছবি

ছুটি শেষে আজ প্রথম কর্মদিবস, অফিস-আদালতে ঈদের আমেজ

অনলাইন ডেস্ক

পবিত্র ঈদুল ফিতরের টানা পাঁচ দিনের ছুটি শেষে আজ থেকে খুলছে সরকারি অফিস, আদালত, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান। ফলে আবারও সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে সরকারি অফিস।  

ঈদুল ফিতরের ছুটি শেষে রোববার থেকেই রাজধানীতে ফিরতে শুরু করেছে মানুষ। রোববার ও সোমবার সকালে রাজধানীর সায়েদাবাদ, গুলিস্তান, কমলাপুর, গাবতলী, মহাখালী ও সদরঘাট টার্মিনালে গিয়ে দেখা গেছে ঢাকা ফেরা মানুষের ভিড়।

 

পবিত্র রমজান শেষে শনিবার মুসলমানদের পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হয়েছে। ঈদ উপলক্ষে গত ১৯ এপ্রিল থেকে ছুটি কাটাচ্ছেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা। সেই ছুটি শেষ হয়েছে গতকাল রোববার। সোমবার থেকে শুরু হয় অফিস।

অন্য সব সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের মতো সচিবালয়ে ঈদ আনন্দে মেতে উঠেছেন সবাই। ঈদের ছুটির পর অফিসে এসে কর্মকর্তা-কর্মচারীরা একে অন্যের সঙ্গে কোলাকুলি করে ঈদের শুভেচ্ছা বিনিময় করছেন।  

তবে নির্ধারিত ছুটির পাশাপাশি অনেকেই অতিরিক্ত ছুটি নেওয়ায় সচিবালয়ে প্রথম কর্মদিবসে কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি কিছুটা কম। গাড়ি পার্কিং এলাকার অনেক জায়গাও ফাঁকা পড়ে আছে।  

ঈদের প্রথম দিনে অফিসে এসেছেন নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম খান। তিনি গণমাধ্যমকে জানান, ঈদের ছুটি শেষ করে অফিস করছি। বিশেষ কোনো কাজ না থাকায় ঐচ্ছিক ছুটির প্রয়োজন হয়নি। ঈদের পরে অনেকেই সাধারণত অতিরিক্ত ছুটিতে থাকেন, কিন্তু দায়িত্ব কখনো আমাদের ছুটি দেয় না।  

তিনি বলেন, ঈদের পর অফিস করে বেশ ভালোই লাগছে। কর্মকর্তাদের উপস্থিতি কম হলেও যারাই এসেছেন সবার মধ্যে ঈদের আমেজ রয়েছে। অনেকেই শুভেচ্ছা বিনিময় করেছেন।  

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের কম্পিউটার অপারেটর শফিকুল ইসলাম বলেন, ঈদের পর একটা বড় ছুটি প্রয়োজন হবে বলে অতিরিক্ত ছুটি নেইনি। ঈদের পর সচিবালয়ের প্রথম কর্মদিবসেই সকাল সকাল প্রবেশ করেছি। সবকিছু নীরব কিন্তু ভালো লাগছে। এক সহকর্মী গ্রাম থেকে পিঠা নিয়ে এসেছেন। মনে হচ্ছে প্রিয়জনের পাঠানো উপহার পেয়েছি।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক