রাজধানীতে গ্যাসের গন্ধ, আতঙ্কিত না হওয়ার পরামর্শ বিদ্যুৎ প্রতিমন্ত্রীর

সংগৃহীত ছবি

রাজধানীতে গ্যাসের গন্ধ, আতঙ্কিত না হওয়ার পরামর্শ বিদ্যুৎ প্রতিমন্ত্রীর

অনলাইন ডেস্ক

রাজধানীর মতিঝিল, আরামবাগ, মগবাজার, বাড্ডা, বাসাবো, মুগদা নাখালপাড়া, হাজারীবাগসহ বেশ কয়েকটি এলাকায় গ্যাসের গন্ধ ছড়িয়ে পড়েছে। এতে আতঙ্কিত হয়ে পড়েছেন সংশ্লিষ্ট এলাকার বাসিন্দারা। তবে নগরবাসীকে আতঙ্কিত না হওয়ার জন্য জরুরি বার্তা দিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। তিনি ভেরিফায়েড ফেসবুক পেজে রাত ১২টা ৮ মিনিটে দেওয়া এক পোস্টে এ আহ্বান জানিয়েছেন।

প্রতিমন্ত্রী লিখেছেন, ‘ঢাকার বেশ কয়েকটি জায়গাতে গ্যাসের গন্ধ পাওয়ার খবরে নাগরিকদের মধ্যে উদ্বেগ দেখা দিয়েছে। নগরবাসীকে আতঙ্কিত না হওয়ার জন্য অনুরোধ করছি। ঢাকার গ্যাস বিতরণ কোম্পানি তিতাস গ্যাস কর্তৃপক্ষ এরই মধ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছে। পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে।

এর আগে তিতাস গ্যাস কর্তৃপক্ষের বরাতে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় জানায়, ঈদে শিল্প কারখানায় গ্যাস সরবরাহ বন্ধ থাকায়, সঞ্চালন ও বিতরণ লাইনে গ্যাসের চাপ বেড়ে যাওয়ায় (ওভার-ফ্লো) গন্ধ বাইরে আসছে। তিতাসের জরুরি ও টেকনিক্যাল টিম বিষয়টি নিয়ে কাজ করছে। নগরবাসীকে আতঙ্কিত না হবার পরামর্শ।

এদিকে সোমবার (২৪ এপ্রিল) রাত ১১টার দিকে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে গ্যাসের গন্ধ ছড়িয়ে পড়ার খবর আসতে শুরু করে। অনেকে গ্যাসের গন্ধ ছড়িয়ে পড়ায় আতঙ্কিত হয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিয়েছেন।

news24bd.tv/আইএএম