বাংলাদেশে ফেসবুক বিজ্ঞাপন সেবা সীমিত করলো কর্তৃপক্ষ

সংগৃহীত ছবি

বাংলাদেশে ফেসবুক বিজ্ঞাপন সেবা সীমিত করলো কর্তৃপক্ষ

অনলাইন ডেস্ক

মেটা প্ল্যাটফর্মগুলোর অফিসিয়াল বিজ্ঞাপন সেবা পরবর্তী নোটিশ না দেওয়া পর্যন্ত বাংলাদেশে 'বন্ধ বা সীমিত' থাকবে। এর ফলে ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপের বিজ্ঞাপন সীমিত হয়ে পড়বে।

মেটা'র বিজ্ঞাপনী সংস্থা এইচটিটিপুল বাংলাদেশ লিমিটেড বলেছে, চলমান ডলার সংকটের কারণে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরবর্তী নোটিশ না দেয়া পর্যন্ত এ সিদ্ধান্ত চলমান থাকবে।

তবে এটা সমাধানে কাজ চলছে বলেও জানিয়েছে তারা।

মঙ্গলবার গ্রাহকদের দেওয়া চিঠিতে এইচটিটিপুল বাংলাদেশ লিমিটেডের পরিচালক সানি নাগপাল বলেছেন, কোম্পানিটি ডলার পেতে এবং বিদেশে মেটার আয় পাঠাতে সমস্যায় পড়েছে। এর ফলে মেটা প্ল্যাটফর্মে এইচটিটিপুল পর্যাপ্ত অ্যাড স্পেস দিতে পারবে না।

এইচটিটিপুল জানায়, ডিজিটাল বিজ্ঞাপনী গ্রাহকরা বিজ্ঞাপন দেওয়া স্পেস কম অথবা না-ও পেতে পারেন।

তবে যত দ্রুত সম্ভব পরিস্থিতি স্বাভাবিক করতে তারা কাজ করছে বলে জানিয়েছে। বিপুলসংখ্যক ব্যবহারকারী প্রতিদিন অনেকটা সময় ব্যয় করে ফেসবুকে। ফলে বাংলাদেশে বৃহত্তম ডিজিটাল বিজ্ঞাপন প্ল্যাটফরম হিসেবে আবির্ভূত হয়েছে ফেসবুক।

ফেসবুকসহ সংশ্লিষ্ট মেটার প্ল্যাটফর্মে বিজ্ঞাপনের স্পেস কমে যাওয়ায় বিজ্ঞাপন দিতে সমস্যায় পড়বেন বাংলাদেশের গ্রাহকরা। বিশেষ করে ফেসবুকনির্ভর ব্যবসা প্রতিষ্ঠানগুলোর বিজ্ঞাপন কার্যক্রম সীমিত হয়ে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।