বিশ্বকাপ দল ঘোষণা আর্জেন্টিনার

দলে নেই গার্নাচো ও পাজ

অনূর্ধ্ব-২০ ফুটবল বিশ্বকাপ 

বিশ্বকাপ দল ঘোষণা আর্জেন্টিনার

অনলাইন ডেস্ক

চলতি মাসে আর্জেন্টিনায় বসতে যাচ্ছে অনূর্ধ্ব-২০ ফুটবল বিশ্বকাপ। যুবাদের এই বিশ্বকাপকে সামনে রেখে ২১ সদস্যের দল ঘোষণা করেছেন দলটির কোচ সাবেক আর্জেন্টিনা অধিনায়ক হাভিয়ের মাশ্চেরানো।

মাশ্চেরানো ঘোষিত দলে নেই ম্যানচেস্টার ইউনাইটেডের তরুণ তুর্কি আলেহান্দ্রো গার্নাচো এবং রিয়াল মাদ্রিদের একাডেমিতে বেড়ে ওঠা ফুটবলার নিকোলাস পাজ। পাজকে পেতে মাদ্রিদে উড়ে গিয়েছিলেন মাশ্চেরানো।

তবে রিয়াল পাজকে ছাড়েনি।

মাদ্রিদে জন্ম নিলেও স্পেন নয়, গার্নাচো চেয়েছেন মাতৃভূমি আর্জেন্টিনার জার্সি গায়ে জড়াতে। অনূর্ধ্ব-২০ দলের হয়ে বিশ্বকাপ অংশ নিতে ইউনাইটেড কোচ এরিক টেন হাগকে অনেক অনুরোধও করেছিলেন তিনি। তবে তার অনুরোধে সাড়া দেননি টেন হাগ।

গার্নাচো-পাজরা না থাকলেও বিশ্বকাপ দলে জায়গা হয়েছে বার্সেলোনার রোমান ভেগা, স্পোর্টিং সিপির মাতেও ট্যানলঙ্গো, ম্যানচেস্টার সিটির ম্যাক্সিমো পেরোন, ইন্টার মিলানের ভ্যালেন্তিন কারবনি, জুভেন্টাসের ম্যাথিয়াস সোল ও লাৎসিওর লুকা রোমেরোর।

২১ সদস্যের বিশ্বকাপ দলে আর্জেন্টিনার ঘরোয়া ফুটবল ক্লাব বোকা জুনিয়র্স ও রোসারিও সেন্ট্রাল থেকে সর্বোচ্চ দুজন করে জায়গা পেয়েছেন। এছাড়া রিভার প্লেট রেসিং, সান লরেঞ্জো থেকে একজন করে সুযোগ পেয়েছেন বিশ্বকাপ স্কোয়াডে।

আগামী ২০ মে আর্জেন্টিনায় শুরু হতে যাচ্ছে অনূর্ধ্ব ২০ ফুটবল বিশ্বকাপ। চলবে ১১ জুন পর্যন্ত। শুরুতে এ বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পেয়েছিল ইন্দোনেশিয়া। তবে ইসরায়েলকে খেলার অনুমতি না দেওয়ায়, তাদের কাছ থেকে টুর্নামেন্ট আয়োজনের দায়িত্ব কেড়ে নেয় ফিফা।

আর্জেন্টিনার বিশ্বকাপ স্কোয়াড
গোলরক্ষক:
ফেদেরিকো গোমেস, নিকলাস ক্লা, লুকাস লাভাগনিনো।
ডিফেন্ডার: অগাস্টিন গিয়াই, টমাস আভিলেস, লাউতারো ডি লল্লো, ভ্যালেন্টিন গোমেজ, রোমান ভেগা, ভ্যালেন্টিন বার্কো।
মিডফিল্ডার: মাতেও ট্যানলঙ্গো, ইগনাসিও মিরামন, ফেদেরিকো রেডনডো, ম্যাক্সিমো পেরোন, জিনো ইনফান্তিনো, ভ্যালেন্টিন কারবোনি।
ফরোয়ার্ড: ম্যাথিয়াস সোল, লুকা রোমেরো, আলেহো ভেলিজ, ইগনাসিও মায়েস্ত্রো পুচ, হুয়ান গাউতো, ব্রায়েন আগুইর।

news24bd.tv/SHS