ভালো পারফরম্যান্সে লিভারপুলের পথে আর্জেন্টাইন তারকা ম্যাক অ্যালিস্টার

সংগৃহীত ছবি

ভালো পারফরম্যান্সে লিভারপুলের পথে আর্জেন্টাইন তারকা ম্যাক অ্যালিস্টার

আর্জেন্টিনার হয়ে কাতার বিশ্বকাপ মাতিয়েছেন আলেক্সিস ম্যাক অ্যালিস্টার। বিশ্বকাপের পর ব্রাইটনের হয়েও নিজের পারফরম্যান্সের ধারাবাহিকতা ধরে রেখেছেন। গতকাল রাতেও তার শেষ মুহূর্তের পেনাল্টি গোলে ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়েছে  ব্রাইটন। তারা ধারাবাহিক ভালো পারফর্মেন্সে গুঞ্জন উঠেছে ক্লাব বদলের।

দলবদল বিশেষজ্ঞ ও সাংবাদিক ফাব্রিজিও রোমানো এবং ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য টাইমসের দেওয়া সর্বশেষ খবর বলছে, ম্যাক অ্যালিস্টার ব্রাইটন ছেড়ে এবার লিভারপুলে যাচ্ছেন।

২০২০ সালে আর্জেন্টিনোস জুনিয়র থেকে ব্রাইটনে আসেন ম্যাক অ্যালিস্টার। ব্রাইটনের সাবেক কোচ গ্রাহাম পটারের অধীন নিজেকে দারুণভাবে প্রস্তুত করেন এই মিডফিল্ডার। এরপর বিশ্বকাপে সুযোগ পেয়েও নিজেকে মেলে ধরেন দারুণভাবে।

এবার ব্রাইটন–অধ্যায় পেছনে ফেলে সামনে তাকাতে চান ম্যাক অ্যালিস্টার।

তাঁকে নিয়ে লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপও নাকি দারুণ আগ্রহী। শুধু লিভারপুলই নয়, ম্যাক অ্যালিস্টারকে পেতে চায় মানচেস্টার ইউনাইটেডও। তবে ইউরোপীয় সংবাদমাধ্যমগুলোর খবর বলছে, এই আর্জেন্টাইনকে পেতে অনেক দূর এগিয়ে গেছে লিভারপুল।

চলতি মৌসুমের শুরু থেকেই আলোচনায় ছিল লিভারপুলের মিডফিল্ডার–সংকট। এ মৌসুমে ‘অল রেড’দের ব্যর্থতার পেছনেও দলে যোগ্য মিডফিল্ডার না থাকাকেই কারণ বলা হচ্ছে। সংকট বুঝতে পেরে আগামী দলবদলে অ্যানফিল্ডের ক্লাবটিও চায় একাধিক মিডফিল্ডার দলে ভেড়াতে। অন্তত দুজন তো বটেই, সম্ভব হলে তিনজন মিডফিল্ডারও আনতে আগ্রহী লিভারপুল। আর এ তালিকাতেই তারা ওপরের দিকে রেখেছে ম্যাক অ্যালিস্টারকে।

গত বছরের অক্টোবরে ২০২৫ সাল পর্যন্ত ব্রাইটনের সঙ্গে নতুন চুক্তি স্বাক্ষর করেছেন ম্যাক অ্যালিস্টার। যেখানে পরবর্তী আরও এক বছরের জন্য চুক্তি বাড়ানোর সুযোগও রাখা হয়েছে। তাঁর বাই–আউট ক্লজ কত, তা অবশ্য প্রকাশ করা হয়নি। তবে বিশ্বকাপের পর ম্যাক অ্যালিস্টারকে নিয়ে ক্লাবগুলোর আগ্রহ বেশ ভালোভাবেই বেড়েছে।  

যেখানে এখন পর্যন্ত বাকিদের চেয়ে লিভারপুল অনেকটা এগিয়ে গেছে। ম্যাক অ্যালিস্টার নিজেও নাকি লিভারপুলে যাওয়ার ব্যাপারে বিশেষভাবে আগ্রহী। সবকিছু এখনো চূড়ান্ত না হলেও আলাপ অনেক দূর এগিয়ে গেছে বলে খবর। অপেক্ষা শুধু আনুষ্ঠানিক ঘোষণার।

news24bd.tv/আইএএম