মাত্র ৪৮ ঘণ্টার ব্যবধানে এক থেকে তিনে পাকিস্তান

সংগৃহীত ছবি

মাত্র ৪৮ ঘণ্টার ব্যবধানে এক থেকে তিনে পাকিস্তান

অনলাইন ডেস্ক

গত শুক্রবারই প্রথমবার আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের শীর্ষে উঠেছিল পাকিস্তান। করাচিতে নিউজিল্যান্ডকে সিরিজের চতুর্থ ম্যাচে হারিয়ে র‍্যাঙ্কিংয়ের চূড়ায় ওঠে বাবর আজমের দল। তবে দুদিন না যেতেই শীর্ষস্থান হারালো দলটি। শুধু তাই নয়, ৪৮ ঘণ্টার ব্যবধানে দলটি নেমে গেছে এক থেকে তিনে।

গতকাল রোববার সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ৪৭ রানে হেরেছে পাকিস্তান। ফলে সফরকারীদের হোয়াইটওয়াশ করতে পারেনি স্বাগতিকরা। এ হারে কপালও পোড়ে দলটির। এক ধাক্কায় শীর্ষস্থান থেকে তিনে নেমে যায় বাবর-রিজওয়ানরা।

সময়ের হিসেবে সবচেয়ে দ্রুত শীর্ষস্থান খোয়ানো দল এখন পাকিস্তান। এর আগে, তিন দিনের জন্য ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের শীর্ষে উঠেছিল ইংল্যান্ড।

শুক্রবার ১১৩ দশমিক ৪৮৩ রেটিং নিয়ে পাকিস্তান শীর্ষে উঠেছিল। নিউজিল্যান্ডের বিপক্ষে পঞ্চম ম্যাচ হারের কারণে বাবর আজমের দলের রেটিং এখন ১১২। যেখানে ১১৩ দশমিক ২৮৬ রেটিংয়ে থাকা অস্ট্রেলিয়া আবারও আসন ফিরে পেয়েছে। আর ১১২ দশমিক ৬৩৮ রেটিং নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত।

পাঁচ ম্যাচ সিরিজের চারটিতে হেরে পঞ্চম অবস্থানে চলে গেছে নিউজিল্যান্ড। শেষ ম্যাচটি তারা জেতায় কিছুটা রেটিং বেড়েছে, তবে অবস্থানের পরিবর্তন ঘটেনি। এই সিরিজ শুরুর আগে পাঁচে থাকা পাকিস্তানের রেটিং ছিল ১০৬। যেখানে পরপর চারটি ম্যাচ জিতে তারা শীর্ষস্থান দখল করেছিল।

news24bd.tv/SHS