তিন বছরের শিশুকে অপহরণের পর ফেসবুকে বি‌ক্রি

তিন বছরের শিশুকে অপহরণের পর ফেসবুকে বি‌ক্রি

অনলাইন ডেস্ক

রাজধানীর মোহাম্মদপুর থেকে সিদ্দিক নামে এক শিশুকে অপহরণের পর ফেসবুকে বিজ্ঞাপন দিয়ে দুই লাখ টাকায় বিক্রি করে দিয়েছিল একটি চক্র। এ ঘটনার ২২ দিন পর গোপালগঞ্জ থেকে তিন বছরের ওই শিশুটিকে উদ্ধার করেছে র‍্যাব। এ ছাড়া অপহরণ চক্রের মূলহোতাসহ ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

শুক্রবার (১৯ মে) দুপুরে কারওয়ান বাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‍্যাব-২ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. আনোয়ার হোসেন খান।

গ্রেপ্তারকৃতরা হলেন- পীযুষ কান্তি পাল (২৯) ও তার স্ত্রী রিদ্ধিতা পাল (২৫), সুজন সুতার (৩২), পল্লব কান্তি বিশ্বাস (৫২) এবং তার স্ত্রী বেবী সরকার (৪৬)।

মো. আনোয়ার হোসেন খান বলেন, গত ২৬ এপ্রিল মোহাম্মদপুর থেকে মো. সিদ্দিককে (৩) আম কিনে দেওয়ার কথা বলে অপহরণ করে পিযুষ কান্তি পাল। এ ঘটনায় প্রথমে মোহাম্মদপুর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) ও পরবর্তীতে মামলা দায়ের করেন শিশুটির বাবা দেলোয়ার হোসেন।  

এরপর ঘটনার আশপাশের সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ, পর্যালোচনা, বিভিন্ন সোর্স ও তথ্য-প্রযুক্তির মাধ্যমে অপরাধীকে শনাক্ত করে র‍্যাব-২।

তিনি বলেন, অপহরণকারী ব্যক্তি পীযুষ কান্তি পাল ও তার সহযোগী স্ত্রী রিদ্ধিতা পাল। তারা সুজন সুতার নামে ব্যক্তির মাধ্যমে পল্লব কান্তি বিশ্বাস ও তার স্ত্রী বেবী সরকার দম্পতির কাছে শিশুটিকে ২ লাখ টাকায় বিক্রি করে।

র‍্যাবের অতিরিক্ত ডিআইজি বলেন, পীযুষ ও তার স্ত্রী রিদ্ধিতা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘সনাতনী উদ্যোক্তা ফোরাম’ নামে একটি গ্রুপের মাধ্যমে শিশু বিক্রির বিজ্ঞাপন দিয়ে আসছিল। গ্রেপ্তার সুজন সুতারের সঙ্গে ওই ফেসবুক গ্রুপের মাধ্যমে রিদ্ধিতার পরিচয় হয়। পীযুষ-রিদ্ধিতা দম্পতি বিক্রির উদ্দেশ্যে বিভিন্ন এলাকা থেকে শিশু অপহরণ করত।

এই রকম আরও টপিক