নরসিংদীতে কাফনের কাপড় পরে ছাত্রদলের পদ বঞ্চিত নেতা-কর্মীদের বিক্ষোভ

নরসিংদীতে কাফনের কাপড় পরে ছাত্রদলের পদ বঞ্চিত নেতা-কর্মীদের বিক্ষোভ

মো. হৃদয় খান, নরসিংদী : 

নরসিংদী জেলা ছাত্রদলের দুই নেতা-কর্মী হত্যার ঘটনায় জড়িত বিএনপি নেতাদের বিচারের দাবিতে কাফনের কাপড় গায়ে জড়িয়ে মহাসড়ক অবরোধসহ বিক্ষোভ করেছে নরসিংদী জেলা ছাত্রদলের পদ বঞ্চিত নেতা-কর্মীরা।  

বৃহস্পতিবার (১৩ জুলাই) সকালে জেলাখানা মোড়ে ঢাকা-সিলেট সড়কসহ ডিসি রোড অবরোধ করে নেতাকর্মীরা। এ সময় মহাসড়কে ও জেলা শহরের ডিসি রোডে তীব্র যানজটের সৃষ্টি হয়। অবরোধ ও বিক্ষোভ চলাকালে ডিসি রোডে পুলিশের সামনেই চলাচলকারী একটি মাইক্রো বাসসহ ২টি প্রাইভেটকার ভাংচুর করে তারা।

তবে আন্দোলনকারীরা এসব গাড়ি ভাংচুরসহ রাস্তা অবরোধ করে রাখলেও পুলিশের ভূমিকা ছিল নীরব।  

এছাড়া আদালতের মূল ফটক বন্ধ করে দেয়া হয় এবং ম্যাজিস্ট্রেটসহ পর্যাপ্ত আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন ছিল। যার ফলে চরম ভোগান্তির শিকার হয় আইন আশ্রয়ী জনগণ। এ সময় কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবির খোকন ও তার সহধর্মিণী শিরিন সুলতানাসহ জেলা বিএনপির গ্রেপ্তারকৃত নেতা জাহিদুল ভূঁইয়ার ফাঁসিসহ জড়িত অন্যান্য নেতাদের অবিলম্বে গ্রেপ্তার করার দাবি জানিয়ে বিক্ষোভ করতে থাকে তারা।

দীর্ঘ সময় অতিবাহিত হওয়ার পরও খায়রুল কবির খোকন ও তার সহধর্মিণী শিরিন সুলতানাসহ জড়িত অন্যান্য নেতারা আদালতে না আসায় সাময়িক ভাবে অবরোধ তুলে নেয় তারা। তবে ছাত্রদলের দুই নেতা-কর্মী হত্যার ঘটনায় কেন্দ্রীয় নেতা খোকনসহ জড়িত অন্য আসামীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এ আন্দোলন অব্যাহত থাকবে বলে জানান পদ বঞ্চিত নেতা-কর্মীরা।

news24bd.tv/কামরুল

পাঠকপ্রিয়