পুলিশের অভিযানের খবরে নদীতে ঝাঁপ দিয়ে এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু

পুলিশের অভিযানের খবরে নদীতে ঝাঁপ দিয়ে এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু

অনলাইন ডেস্ক

মাগুরা পৌর এলাকার নিজনান্দুয়ালী চরপাড়ায় শনিবার (২২ জুলাই) রাতে নবগঙ্গা নদীতে ডুবে সাব্বির হোসেন (১৬) নামে এক এসএসসি পরীক্ষার্থী মারা গেছে। সে নিজনান্দুয়ালী শেখ পাড়ার মোশারফ হোসেনের ছেলে।

এলাকাবাসীা জানান, শনিবার রাত ৮টার দিকে নিজনান্দুয়ালী চরপাড়া নবগঙ্গা নদীর তীরে মাদকবিরোধী অভিযান চালিয়ে ফাহিম (১৮) নামে এক যুবককে আটক করে পুলিশ।  

এ সময় নদীতীরে বন্ধুদের নিয়ে মোবাইল ফোনে লুডু খেলছিল সাব্বির।

পুলিশের অভিযানের খবরে আতঙ্কিত হয়ে বন্ধুদের সঙ্গে নিয়ে সে নবগঙ্গা নদীতে ঝাঁপ দেয়। এ সময় টিটোসহ অন্য বন্ধুরা সাঁতরিয়ে নদী থেকে তীরে উঠে আসে। কিন্তু সাব্বির নিখোঁজ হয়।  

বিষয়টি জানাজানি হলে এলাকাবাসী তাকে নদী থেকে উদ্ধারের চেষ্টায় নামে।

পরে রাত ১টার দিকে সাব্বিরের লাশ নদী থেকে উদ্ধার হয়।

সাব্বিরের বড় ভাই মাগুরা হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক উচ্ছাসুউজ্জামান রাব্বি বলেন, এ বিষয়ে আমাদের কোনো অভিযোগ নেই। ময়নাতদন্ত ছাড়াই আমার ভাইকে রোববার সকালে স্থানীয় নিজনান্দুয়ালী শেখপাড়া মসজিদ চত্বরে জানাজা শেষে নিজনান্দুয়ালী কবরস্থানে দাফন করেছি।  

তিনি বলেন, পুলিশের ভয়ে সে নদীতে ঝাঁপ দিয়ে নিখোঁজ হয়। সে সাঁতার জানতো না এবং অতীতে এ ধরনের পরিস্থিতির মুখোমুখি হয়নি। পরে আমরা তার লাশ উদ্ধার করি। আমার ভাই সাব্বির এলাকায় ভালো ছেলে হিসেবে পরিচিত। সে মাগুরা কালেক্টরেট স্কুল থেকে এবার এসএসসি পরীক্ষা দিয়ে ফলাফলের অপেক্ষায় ছিল।  

মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার তোফাজ্জেল হোসেন বলেন, ট্রিপল নাইনে স্থানীয় এক ব্যক্তির ফোন পেয়ে পুলিশের একটি দল রাতে নদীতীরে মাদকবিরোধী অভিযান চালায়। এ সময় সেখান থেকে এক যুবককে গাঁজাসহ আটক করা হয়। তবে যেখানে সাব্বির হোসেন নামে ওই ছেলেটি নদীতে ডুবে নির্মম মৃত্যুর শিকার হয়েছে। সেখান থেকে মাদকবিরোধী অভিযানের স্থানটি বেশ দূরবর্তী। ফলে এ ঘটনার সঙ্গে ওই ঘটনার কোনো সম্পর্ক নেই। পরিবারের পক্ষ থেকেও এ বিষয়ে কোনো অভিযোগ করা হয়নি।

news24bd.tv/কামরুল