এডিসের লার্ভা পাওয়ায় ৫ লাখ ৭২ হাজার টাকা জরিমানা

সংগৃহীত ছবি

এডিসের লার্ভা পাওয়ায় ৫ লাখ ৭২ হাজার টাকা জরিমানা

অনলাইন ডেস্ক

বিশেষ মশক নিধন অভিযানে আটটি বাড়িতে এডিসের লার্ভা পাওয়ায় ৯ মামলায় মোট ৫ লাখ ৭২ হাজার পাঁচশ টাকা জরিমানা আদায় করা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত।

রোববার (৬ আগস্ট) ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আওতাধীন বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

ডিএনসিসির মুখপাত্র মকবুল হোসাইন জানান, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের দশটি অঞ্চলেই একযোগে অভিযান পরিচালনা করেছে আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। জুলাই মাসে শুরু হওয়া এ অভিযান পুরো আগস্ট মাসজুড়ে চলবে।

অভিযানে অঞ্চল-৩ এর আওতাধীন বাড্ডা এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলকার নায়ন অভিযান পরিচালনা করেন। অভিযান পরিচালনাকালে বাসাবাড়ি ও নির্মাণাধীন ভবনে মশকবিরোধী অভিযানে এডিস মশার লার্ভা পাওয়ায় চারটি মামলায় মোট ২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

ডিএনসিসির অঞ্চল-০৪ এর আওতাধীন মিরপুর পাইকপাড়া ও শাহ আলীবাগ এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবেদ আলী অভিযান পরিচালনা করেন। অভিযানে প্রায় ৭০টি নির্মাণাধীন ভবন, বাসাবাড়ি পরিদর্শন করা হয়েছে।

দুটি বাড়িতে এডিসের লার্ভা পাওয়ায় বাড়ির মালিকদের দুটি মামলায় ২ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

অঞ্চল-২ এর আওতাধীন মিরপুর এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান অভিযান পরিচালনা করেন। অভিযানে লার্ভা পাওয়ায় দুটি মামলায় ৫২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অঞ্চল-১ ও ৭ এর আওতাধীন উত্তরা সেক্টর-৩ এলাকায় অভিযান চালিয়ে একটি ভবনে এডিসের লার্ভা পাওয়ায় ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরীন এ অভিযান পরিচালনা করেন।

ডিএনসিসির অঞ্চল-৬ এর আওতাধীন উত্তরা এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল বাকী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অভিযান পরিচালনাকালে এক মামলায় ১০ হাজার পাঁচশ টাকা জরিমানা আদায় করা হয়।

অঞ্চল-৯ এর আওতাধীন ৪০ নম্বর ওয়ার্ডের ওয়াজ উদ্দিন রোড এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউল বাসেত অভিযান পরিচালনা করেন। একটি বাড়িতে এডিসের লার্ভা পাওয়ায় ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

news24bd.tv/SHS