নাটোরের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুস আর নেই

সংগৃহীত ছবি

নাটোরের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুস আর নেই

অনলাইন ডেস্ক

নাটোর-৪ আসন থেকে ছয়বার নির্বাচিত সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি মারা গেছেন। বুধবার (৩০ আগস্ট) সকাল ৭টা ২০ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ইন্তেকাল করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

শ্বাষকষ্টজনিত কারণে এমপি আব্দুল কুদ্দুসকে গত শনিবার সন্ধ্যায় অ্যাম্বুলেন্সে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে নেওয়া হয়। পরে অক্সিজেনের মাত্রা কমতে থাকায় আইসিউতে নেওয়া হয়।

পরে অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। আজ সকালে লাইফ সাপোর্ট খুলে দিয়ে তাকে মৃত ঘোষণা করা হয়।  

পারিবারিক সূত্র জানায়, চলতি বছর পরিবারসহ দ্বিতীয়বারের মতো পবিত্র হজ পালন করেছেন সংসদ সদস্য আব্দুল কুদ্দুস। তাছাড়া তিনি দীর্ঘদিন ধরেই শ্বাষকষ্ট জনিত রোগে ভুগছিলেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কুদ্দুস মিয়াজী বলেন, তিনি স্ত্রী, এক কন্যা ও এক ছেলে রেখে গেছেন। তিনি সাতবার এই আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে পাঁচবার নির্বাচিত হয়েছিলেন। সপ্তম জাতীয় সংসদে তিনি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

এ ছাড়া তিনি দ্বিতীয় মেয়াদে জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছিলেন। তিনি শিক্ষা মন্ত্রণলায় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হিসেবে বর্তমান মেয়াদে নিযুক্ত ছিলেন।

নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান বলেন, আব্দুল কুদ্দুস এমপির মৃত্যুতে নাটোরে আওয়ামী লীগের নেতৃত্বশূন্যতাই নয়, দেশ হারাল একজন দক্ষ ও অভিজ্ঞ সংসদ সদস্যকে। যিনি এ অঞ্চলের শিক্ষা ও অবকাঠামো উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। তিনি এই নেতার পরিবারের প্রতি শোক প্রকাশ করে তাঁর আত্মার মাগফিরাত কামনা করেন।

নাটোর-৩ আসনের সংসদ সদস্য জুনাইদ আহমেদ পলক, নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, নাটোর-১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুলসহ নানা শ্রেণি-পেশার মানুষ তাঁর মৃতুতে গভীর শোক প্রকাশ করেছে।

news24bd.tv/আইএএম