অ্যাটলেটিকোর কাছে রিয়ালের হার, যাকে দুষলেন আনচেলত্তি

সংগৃহীত ছবি

অ্যাটলেটিকোর কাছে রিয়ালের হার, যাকে দুষলেন আনচেলত্তি

অনলাইন ডেস্ক

অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে জিতলেই চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে পেছনে ফেলে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠতো রিয়াল মাদ্রিদ। তবে নগরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে জয় তো দূরের কথা, ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে বড় ব্যবধানে হেরেছে রিয়াল। গতকাল রাতে ‘মাদ্রিদ ডার্বি’তে অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে ১-৩ গোলে হেরেছে রিয়াল।

রিয়াল হেরেছে ঘরের ছেলে আলভারো মোরাতার কাছেই।

জোড়া গোল করেছেন এই স্প্যানিশ স্ট্রাইকার। অ্যাটলেটিকোর হয়ে অপর গোলটি আসে আতোঁয়ান গ্রিজমানের পা থেকে। প্রথমার্ধে রিয়াল ম্যাচে ফেরার একটা সম্ভাবনা জাগিয়েছিল টনি ক্রুসের দারুণ এক গোলে। তবে দ্বিতীয়ার্ধে মোরাতা দ্বিতীয়বার হেডে বল জালে জড়ালে হার নিয়েই মাঠ ছাড়তে হয় লস ব্লাঙ্কোদের।

‘মাদ্রিদ ডার্বি’তে এমন হারের পর দায় শিষ্যদের ওপর না চাপিয়ে নিজের কাঁধেই সব দোষ-ভুলের বোঝা চাপিয়েছেন রিয়াল কোচ কোচ কার্লো আনচেলত্তি। এই বর্ষীয়ান কোচ বলেছেন, ‘আমি মনে করি সিস্টেমটি কোনো সমস্যা ছিল না, বরং ডিফেন্সের ভঙ্গুরতা ছিল। আমরা কমপ্যাক্ট ছিলাম না এবং তারা এটির সুবিধা নিয়েছে। দল যখন যা করতে চায় তা না করে, তখন এটা আমার দায়িত্ব। তাদের কাছ থেকে এটি আদায় করতে না পারা এটা আমার দোষ। ’

তিনি আরও বলেন, ‘আমরা ভালো শুরু করিনি বা ভালো রক্ষণ করিনি। যখন তারা ২-০ তে এগিয়ে গিয়েছিল, তারা যে খেলাটি চেয়েছিল তাই খেলতে পেরেছে। তারা এই অর্থে আমাদের চেয়ে ভালো করেছে।

লিগে রিয়াল মাদ্রিদ পরবর্তী ম্যাচ লা লিগায় লাস পালমাসের বিরুদ্ধে।

news24bd.tv/SHS