সারাদেশে আজ অনশন করবে বিএনপি

সংগৃহীত ছবি

সারাদেশে আজ অনশন করবে বিএনপি

অনলাইন ডেস্ক

ঢাকাসহ সারা দেশের মহানগর ও জেলা শহরে আজ শনিবার (১৪ অক্টোবর) অনশন কর্মসূচি পালন করবে বিএনপি। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উন্নত চিকিৎসা ও মুক্তির দাবিতে আজ বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত তিন ঘণ্টার অনশন করবেন দলটির নেতাকর্মীরা। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে রাজধানীতে অনশন করবে নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে। এতে প্রধান অতিথি থাকবেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ঢাকা মহানগরের নেতারা জানান, অনশন কর্মসূচিতে বিপুলসংখ্যক নেতাকর্মী অংশ নেবেন। সে প্রস্তুতি রয়েছে তাদের। বিএনপি মহাসচিব ছাড়াও স্থায়ী কমিটি সদস্য, কেন্দ্রীয় ও অঙ্গ-সহযোগী সংগঠন এবং পেশাজীবী নেতারাও অংশ নেবেন। এ ছাড়াও যুগপৎ আন্দোলনে শরিক জোট ও দলের শীর্ষ নেতারাও সংহতি জানিয়ে বক্তব্য দেবেন।

যুগপৎ আন্দোলনে থাকা সমমনা রাজনৈতিক দল ও জোট একই দাবিতে অনশন কর্মসূচি পালন করবে। ১২ দলীয় জোটের সমন্বয়ক বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা জানান, দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি ও সুস্থতার জন্য জোটের উদ্যোগে সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিজয়নগর পানির ট্যাংকির সামনে (বিজয় চত্বর) প্রতীকী অনশন ও গণদোয়া সমাবেশ হবে।

এ ছাড়া একই দাবিতে জাতীয়তাবাদী সমমনা জোট বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত পুরানা পল্টন আলরাজী কমপ্লেক্সের সামনে এবং গণফোরাম (মন্টু) ও পিপলস পার্টির উদ্যোগে মতিঝিল নটর ডেম কলেজের উল্টো দিকে বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত অনশন কর্মসূচি পালন করবে।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক