বঙ্গোপসাগর উত্তাল, মোংলাসহ সব সমুদ্র বন্দরে ৩ নম্বর সতর্কতা সংকেত

সংগৃহীত ছবি

বঙ্গোপসাগর উত্তাল, মোংলাসহ সব সমুদ্র বন্দরে ৩ নম্বর সতর্কতা সংকেত

বাগেরহাট প্রতিনিধি:

পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় সৃষ্ট গভীর নিম্নচাপের প্রভাবে সাগর উত্তাল হয়ে উঠেছে। উপকূলে আছড়ে পড়ছে বিশাল বিশাল ঢেউ। মোংলাসহ দেশের সব সমুদ্র বন্দরগুলোতে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া বিভাগ।

গভীর নিম্নচাপের প্রভাবে সোমবার ভোর থেকে বাগেরহাটের মোংলা সমুদ্র বন্দরসহ সংলগ্ন উপকূলীয় এলাকায় কয়েকবার হালকা বৃষ্টি হয়েছে।

হালকা ঝোড়ো হাওয়ার পাশাপাশি আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে। গভীর নিম্নচাপটি শক্তি বাড়িয়ে ঘূর্ণিঝড় রূপ নেওয়ার শঙ্কা রয়েছে।

মোংলা আবহাওয়া অফিস ইনচার্জ হারুন অর রশিদ জানান, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত গভীর নিম্নচাপটি একই এলাকায় অবস্থান করছে। সাগর উত্তল হয়ে উঠেছে।

মোংলাসহ দেশের সব সমদ্র বন্দরগুলোতে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। গভীর নিম্নচাপটি দুপুর ১২টায় মোংলা সমুদ্র বন্দর থেকে ৬৩০ কিলোমিটার পায়রা বন্দর থেকে ৬৩০ কিলোমিটার, চট্টগ্রাম বন্দর থেকে ৭৫৫ কিলোমিটার ও কক্সবাজার বন্দর থেকে ৭১০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছিল।

গভীর নিম্নচাপটি শক্তি বাড়িয়ে ঘূর্ণিঝড় রূপ নিয়ে আগামী কয়েক দিনের মধ্যে খুলনা ও বরিশাল বিভাগের উপকূলীয় জেলায় আঘাত হানার সম্ভাবনা রয়েছে। ঘূর্ণিঝড় রূপ নিলে ঝড়টির নাম হবে ‌‘হামুন’। হামুনের প্রভাবে উপকূলে তিন থেকে ৫ ফুট উচ্চতার জলোচ্ছ্বাসে চিংড়িসহ মৎস্য খামারগুলো প্লাবিত হওয়ার শঙ্কা রয়েছে।

news24bd.tv/কেআই