নৌকায় সিল মারা সেই আজাদ শিবির কর্মী, দাবি পিংকুর

সংগৃহীত ছবি

নৌকায় সিল মারা সেই আজাদ শিবির কর্মী, দাবি পিংকুর

অনলাইন ডেস্ক

লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের উপ-নির্বাচনে ছাত্রলীগের সাবেক এক নেতার প্রকাশ্যে নৌকা প্রতীকে সিল মারার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। জানা গেছে, যে ব্যক্তি সিল মেরেছেন তার নাম আজাদ হোসেন। তিনি লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের সহ-সভাপতি ছিলেন।

তবে সেই আজাদকে শিবির কর্মী বলে দাবি করেছে লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের উপ-নির্বাচনে বেসরকারিভাবে বিজয়ী নৌকার প্রার্থী গোলাম ফারুক পিংকু।

 

আজ মঙ্গলবার (৭ নভেম্বর) আগারগাঁওয়ে নির্বাচন কমিশনে কমিশনার আনিছুর রহমানের সঙ্গে সাক্ষাৎ করেন পিংকু। সাক্ষাৎ শেষে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এ দাবি করেন তিনি।

আজাদ প্রসঙ্গে পিংকু বলেন, ‘আজাদ ছাত্রলীগের কেউ নন, তিনি শিবিরের লোক। এর আগে বিতর্কিত কাজ করেছেন যে কারণে তাকে বহিষ্কার করা হয়েছে।

শিবির করার অভিযোগেই তাকে এর আগে বহিষ্কার করা হয়। ’

তিনি আরও বলেন, ‘আমাদের বিতর্কিত করার জন্য আজাদ টাকার বিনিময়ে এসব কাজ করেছেন। জাতীয় নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতেই এসব কাজ করা হয়েছে। ’

উল্লেখ্য, পিংকু ১ লাখ ২০ হাজার ৫৯৯ ভোট পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। রোববার (৫ নভেম্বর) রাত সাড়ে ৮টার দিকে রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেন বেসরকারিভাবে পিংকুকে জয়ী ঘোষণা করেন।

এর আগে, সামাজিক যোগাযোগ-মাধ্যমে ছড়িয়ে পড়া ৫৭ সেকেন্ডের ভিডিওতে দেখা গেছে, ভোট কক্ষে বসে এক ব্যক্তি ব্যালট পেপারে অনবরত নৌকা প্রতীকে সিল মারছেন। তার গলায় নৌকা প্রতীকের কার্ড ঝুলছে। এ সময় ৪৩টি ব্যালটে নৌকা প্রতীকে তাকে সিল মারতে দেখা যায়। তাকে নৌকায় সিল মারতে সহযোগিতা করেন কক্ষে থাকা অন্য এক ব্যক্তি।

news24bd.tv/SHS